হরতাল সমর্থনে পুরান ঢাকায় জবি ছাত্রদলের মিছিল

হরতাল সমর্থনে পুরান ঢাকায় জবি ছাত্রদলের মিছিল

প্রথম নিউজ, ঢাকা : রাজধানীর পুরান ঢাকায় মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে সর্বাত্মকভাবে হরতাল কর্মসূচি পালন করেছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদল।

বিএনপি জামায়াতের ডাকা ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে সোমবার (২০ নভেম্বর) সকাল ৯টায় এ মিছিল ও সংক্ষিপ্ত সমাবেশ করেন সংগঠনটির নেতাকর্মীরা। মিছিলটি দয়াগঞ্জ মোড় থেকে শুরু হয়ে ধোলাইখালে গিয়ে শেষ হয়

সমাবেশ শেষে শাখা ছাত্রদল সভাপতি আসাদুজ্জামান আসলাম বলেন, জনগণের ১ দফা দাবি এই সরকার মেনে না নিয়ে পূর্বের ন্যায় প্রহসনের ভোটারবিহীন নির্বাচন করতে চায়। দেশনায়ক তারেক রহমানর নির্দেশে জনগণকে সঙ্গে নিয়ে সারা বাংলাদেশ অচল করে দেওয়া হবে। বাংলাদেশের জনগণ স্বচ্ছ নির্বাচন দেখতে চায়, নতুন ভোটাররা তাদের ভোটের অধিকার প্রয়োগ করতে চায়, ভোটের মাধ্যমেই তাদের প্রতিনিধি নির্বাচিত করতে চায়।

তিনি আরও বলেন, ফ্যাসিস্ট সরকারের এই অবৈধ তফসিল ছাত্রদল মানে না। প্রহসনের এই তফসিল বাতিল না করলে, নির্বাচন কমিশন পদত্যাগ না করলে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল রাজপথে থেকে আন্দোলন সংগ্রামের মাধ্যমে তাদেরকে পদত্যাগ করতে বাধ্য করবে। আমরা রাজপথে আছি, রাজপথের উত্তাল রক্তঝরা আন্দোলনের মাধ্যমেই গণতন্ত্র প্রতিষ্ঠার ফয়সালা করব ইনশাআল্লাহ।

এ সময় উপস্থিত ছিলেন— ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি এবিএম মাহমুদ আলম সর্দার, বিএম মিলাদ উদ্দিন ভূঁইয়া, জগন্নাথ বিশ্ববিদ্যালয় ছাত্রদলের সহ-সভাপতি জুলকারনাইন, যুগ্ম সম্পাদক মোছাব্বির মিল্লাত পাটোয়ারী, সুমন সর্দার, জাফর আহম্মেদ, মোস্তাফিজুর রহমান রুমি, সাখাওয়াতুল ইসলাম খান পরাগ, আরিফুর রহমান আরিফ, মেহেদী হাসান অর্নব, আসিফ আল ইমরান, স্বাস্থ বিষয়ক সম্পাদক-রায়হান হোসেন, সাংস্কৃতিক সম্পাদক-মেহেদী হাসান, তথ্য ও গবেষণা সম্পাদক- রবিউল ইসলাম শাওন সহ সাংগঠনিক সম্পাদক- মাবুব আলম, মামুন জামান, ইমন, ফয়সাল, মেহেদী, মনির, মাসফিক। সদস্য- রায়হান, সানি, নাইম, আফনানসহ অন্যান্য নেতারা।