সাবেক বিচারপতি মানিকের ওপর হামলার ঘটনায় মামলা

আজ দুপুরে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন। মামলায় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ আরো ২২ আইনজীবীকে আসামি করা হয়েছে।

সাবেক বিচারপতি মানিকের ওপর হামলার ঘটনায় মামলা

প্রথম নিউজ, অনলাইন: সুপ্রিম কোর্টের সাবেক বিচারপতি এ এইচ এম শামসুদ্দিন চৌধুরী মানিকের ওপর হামলা ও আইনজীবী সমিতির ইফতারে হামলা, ভাঙচুরের ঘটনায় শাহবাগ থানায় মামলা হয়েছে। আইনজীবী সমিতির প্রশাসনিক কর্মকর্তা রবিউল হাসান বাদী হয়ে এ মামলাটি করেন। আজ দুপুরে তিনি এ তথ্য নিশ্চিত করেছেন। মামলায় ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন ও ব্যারিস্টার রুহুল কুদ্দুস কাজলসহ আরো ২২ আইনজীবীকে আসামি করা হয়েছে। জানা গেছে, গত ৬ই এপ্রিল সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির ইফতার মাহফিলে উপস্থিত হলে সাবেক বিচারপতি মানিকের ওপর বোতল নিক্ষেপ করা হয়। এতে তিনি শারীরিক ও মানসিকভাবে লাঞ্ছিত হয়েছেন বলে আইনজীবী সমিতিতে মৌখিক অভিযোগ করেন। অভিযোগের প্রেক্ষিতেই আজ মামলা করা হয়েছে। এছাড়া বারের ইফতারে ব্যাপক ভাংচুরের ঘটনাও এজাহারে উল্লেখ করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাওয়া হলে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আব্দুন নুর দুলাল মানবজমিনকে বলেন, বিচারপতি মানিকের উপর হামলা ও ইফতারে তারা যে তাণ্ডব চালিয়েছে সেই ঘটনায় মামলা করা হয়েছে। সুপ্রিম কোর্ট বারই এ মামলা করেছে। অপরাধ করলে তাদের ছাড় দেয়া হবে না। এ বিষয়ে বিচারপতি শামসুদ্দিন চৌধুরী মানিক মানবজমিনকে বলেন, মামলার বিষয়ে আমার কিছু জানা নেই। তবে সুপ্রিম কোর্টে আমার সাথে যা ঘটেছে, তা আমি ইফতারের আয়োজক বারের সভাপতি সম্পাদককে জানিয়েছি। এখন তারা কোনো আইনি ব্যবস্থা নিলেও নিতে পারেন। এতে আমার কোনো আপত্তি নেই। জানতে চাওয়া হলে শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি নূর মোহাম্মদ বলেন, আজ দুপুরে মামলা হয়েছে। বারের প্রশাসনিক কর্মকর্তা বাদী হয়ে এ মামলাটি করেছে। আসামি ২৪ জনকে করা হয়েছে। তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।