বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১৫

আজ সোমবার বেলা ২টায় এই হামলার ঘটনা ঘটে। 

বরিশাল বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলা, আহত ১৫

প্রথম নিউজ, বরিশাল: বরিশাল বিশ্ববিদ্যালয়ে কোটা সংস্কার আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর লাঠি, রড, পাইপ নিয়ে হামলা চালিয়েছে ছাত্রলীগের নেতাকর্মীরা। হামলায় অন্তত ১৫ জন সাধারণ শিক্ষার্থী আহত হয়েছেন বলে অভিযোগ পাওয়া গেছে। এরমধ্যে গুরুতর আহত ৯ জনকে বরিশালের শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। আজ সোমবার বেলা ২টায় এই হামলার ঘটনা ঘটে। 

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন বরিশাল শাখার সমন্বয়ক সুজয় শুভ বলেন, কোটা সংস্কার আন্দোলনকারীদের পক্ষে গত শনিবার সংবাদ সম্মেলন করেন তাঁরা। কিন্তু কিছু পত্রিকায় উল্টো সংবাদ আসে। এ নিয়ে পরবর্তী করণীয় নিয়ে আলোচনা করতে তাঁরা বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের নিচতলায় অবস্থান করছিলেন। এ সময় হঠাৎ বিশ্ববিদ্যালয়ে ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত এ কে আরাফাতের নেতৃত্বে ৪০ থেকে ৫০ জন লাঠিসোটা নিয়ে অতর্কিতে হামলা চালায়। হামলাকারীরা বেধড়ক পিটিয়ে অন্তত ১৫ জনকে আহত করে।

এদিকে কোটা সংস্কার আন্দোলনকারী শিক্ষার্থীদের গ্রেপ্তার, নির্যাতন, গুম, খুনের প্রতিবাদে সরকারি বিএম কলেজের শিক্ষার্থীরা সোমবার দুপুরে বিক্ষোভ করেছেন। ক্যাম্পাস থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে তাঁরা নগরের কেন্দ্রীয় বাস টার্মিনাল নথুল্লাবাদ এলাকায় যান। পরে বিক্ষোভকারীদের সেখানে আটকে দেয় পুলিশ। 

তখন তাঁরা সেখানে সংক্ষিপ্ত সমাবেশ করেন। সমাবেশে আন্দোলনরত শিক্ষার্থীরা বলেন, যত দিন গ্রেপ্তার, নির্যাতন, গুম, খুন চলবে তত দিন আন্দোলন চলবে।