ধামরাইয়ে দুই বাস ভাঙচুর, ফাঁকা সাভারের মহাসড়ক

ধামরাইয়ে দুই বাস ভাঙচুর, ফাঁকা সাভারের মহাসড়ক

প্রথম নিউজ, ধামরাই : বিএনপি-জামায়াতের অবরোধের প্রথম দিনে ঢাকার ধামরাইয়ে একটি স্কুলবাসসহ দুটি বাস ভাঙচুর করা হয়েছে। মঙ্গলবার (৩১ অক্টোবর) সকালে ঢাকা-আরিচা মহাসড়কের ধামরাইয়ের শ্রীরামপুর বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। এ ঘটনায় মোস্তফা নামে একজনকে আটক করা হয়েছে। তবে তার বিস্তারিত পরিচয় পাওয়া যায়নি।

এদিকে অবরোধের কারণে সকাল থেকে বিকেল পর্যন্ত সাভারের মহাসড়কে দূরপাল্লার কোনো যানবাহন চলাচল করতে দেখা যায়নি। সাভারের টঙ্গী-আশুলিয়া-ইপিজেড, নবীনগর-চন্দ্রা ও ঢাকা-আরিচা মহাসড়ক ঘুরে দেখা যায়, দূরপাল্লার বেশিরভাগ যানবাহনের কাউন্টারই বন্ধ। যে দুই একটি কাউন্টার খোলা রয়েছে তারাও যাত্রীর অভাবে বাস ছাড়তে পারছেন না। সকল মহাসড়ক প্রায় ফাঁকা।

কমফোর্ট লাইনের কাউন্টার মাস্টার আইয়ুব বলেন, অন্যান্য দিনে দুই একটি কাউন্টার বন্ধ থাকে। তবে আজ বিএনপি-জামায়াতের অবরোধের কারণে বেশিরভাগ কাউন্টারই বন্ধ। বরং খোলা আছে দুই একটি। আমাদের গাড়ি একডাউন চললে ৩০/৩৫ হাজার টাকা খরচ আছে। কিন্তু যাত্রী সকাল থেকে ১০/১২ জনের বেশি আসেনি। বার বার সিডিউল দিয়ে বাতিল করতে হচ্ছে। মূলত যাত্রীর অভাবেই গাড়ি ছাড়া যাচ্ছে না। এমন পরিস্থিতি হবে বলেই বেশিরভাগ কাউন্টার বন্ধ করেছে।

ফরিদপুরে যাওয়ার জন্য সকাল ৯টার দিকে আশুলিয়ার কাঠগড়ার বাসা থেকে বের হয়েছেন আলমগীর হোসেন। তিনি বলেন, সকাল ৯টা থেকে দুপুর ১টা পর্যন্ত কাউন্টারে বসে থেকেও কোনো গাড়ি পাইনি। আমিসহ ৫/১০ জন যাত্রী দেখেছি। তারা গাড়ি না পেয়ে সবাই ফিরে গেছেন। জরুরি প্রয়োজন হলেও এখন বাসায় ফিরে যাচ্ছি।

অন্যদিকে বিএনপি-জামায়াত পৃথক অবরোধের ঘোষণা দিলেও তাদের কোনো নেতাকর্মীকে রাজপথে দেখা যায়নি। তবে ঢাকার ধামরাইয়ে সকাল ৯টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের শ্রীরামপুর বাসস্ট্যান্ডে দাঁড়িয়ে থাকা আমিন মডেল টাউন স্কুল অ্যান্ড কলেজের একটি স্কুলবাস ও নিরাপদ পরিবহনের একটি যাত্রীবাহী বাসে ভাঙচুর করেছেন বিএনপির নেতাকর্মীরা। এ ঘটনায় মোস্তফা নামে একজনকে আটক করা হয়েছে বলে জানিয়েছেন ধামরাই থানার পরিদর্শক (ওসি অপারেশন) নির্মল কুমার দাস।