ডিবি আমাকে বাসা থেকে ধরে এনেছে আদালতকে শ্রাবণ

ডিবি আমাকে বাসা থেকে ধরে এনেছে আদালতকে শ্রাবণ

প্রথম নিউজ, অনলাইন: নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ডিবি পুলিশের অভিযানে লাঠিসোঁটা, ককটেল ও আগ্নেয়াস্ত্র উদ্ধারের ঘটনায় করা মামলায় গ্রেফতার ছাত্রদলের সাবেক কেন্দ্রীয় সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণের (৩৮) দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। তবে আটকের সময় নয়াপল্টনে অভিযান বা মামলার বিষয়ে কিছু জানতেন না বলে আদালতকে জানিয়েছেন তিনি।

একই মামলায় বিএনপির আরও ৬ নেতাকর্মীর দুদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। রিমান্ডে যাওয়া অন্য আসামিরা হলেন-ঢাকা মহানগর দক্ষিণ স্বেচ্ছাসেবক দলের সাবেক যুগ্ম আহ্বায়ক মো. নজরুল ইসলাম (৪৭), তিতুমীর কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক ইমাম হোসেন (৩০), বিএনপি কর্মী শাহাদাত হোসেন (৩২), মো. টেনু (৩৮), মনির হোসেন (২৫) ও বরকত হাওলাদার (৩৭)।

বুধবার এ মামলার রিমান্ড শুনানি চলাকালে শ্রাবণ আদালতকে বলেন, আমি বিএনপি কার্যালয়ে (মঙ্গলবার রাতে) ছিলাম না। ডিবি আমাকে বাসা থেকে ধরে এনেছে। সকালে জানতে পারলাম আমাকে এ মামলায় কোর্টে পাঠানো হচ্ছে। এখন আমাকে রিমান্ডে দিলে নির্যাতন করা হবে। 

এদিন শ্রাবণসহ গ্রেফতার সাত আসামিকে আদালতে হাজির করে প্রত্যেককে পাঁচদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক কবির হোসেন হাওলাদার।

অন্যদিকে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে আবেদন করেন আসামিপক্ষের আইনজীবীরা। উভয়পক্ষের শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. শান্ত ইসলাম মল্লিক আসামিদের জামিন নামঞ্জুর করে দুদিনের রিমান্ডের আদেশ দেন।

এর আগে মঙ্গলবার রাতে নয়াপল্টন কার্যালয়ে ঢাকা মহানগর গোয়েন্দা (ডিবি) পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদের নেতৃত্বে অভিযান চালানো হয়। অভিযান শেষে লাঠিসোঁটা, বিস্ফোরকদ্রব্য ও আগ্নেয়াস্ত্র উদ্ধারের তথ্য জানান ডিবিপ্রধান। এরপর তাদের এ মামলায় গ্রেফতার দেখানো হয়।