খুলনায় বিএনপির ১১ নেতাকে কারণ দর্শানোর নোটিশ 

খুলনায় বিএনপির ১১ নেতাকে কারণ দর্শানোর নোটিশ 

প্রথম  নিউজ, খুলনা : দলীয় সিদ্ধান্ত অমান্য করে খুলনা সিটি নির্বাচনে অংশগ্রহণকারী প্রার্থীদের পক্ষে কাজ করার অভিযোগে বিএনপির ১১ নেতাকর্মীকে কারণ দর্শানোর নোটিশ দিয়েছে মহানগর বিএনপি। বৃহস্পতিবার (৮ জুন) মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন স্বাক্ষরিত এক নোটিশে এ সিদ্ধান্তের কথা জানানো হয়। 

নোটিশ প্রাপ্তরা হলেন- মহানগর বিএনপির সদস্য নাসির খান, ৯ নম্বর ওয়ার্ডের বিএনপি নেতা আব্বাস ফকির, ২০ নম্বর ওয়ার্ডের বিএনপি সদস্য মো. সাবু খন্দকার ও রিপন শিকদার, ৯ নম্বর ওয়ার্ডের স্বেচ্ছাসেবক দল নেতা শহিদুল ইসলাম, মহানগর স্বেচ্ছাসেবক দলের সহসভাপতি ইখতিয়ার উদ্দিন বাবলু, ১৯ নম্বর ওয়ার্ডের বিএনপি সদস্য আবুল কালাম আজাদ বাবু, ১৯ নম্বর ওয়ার্ডের বিএনপি সদস্য হাবিবুর রহমান হাবিব, ১৬ নম্বর ওয়ার্ডের বিএনপির যুগ্ম আহ্বায়ক মোল্লা সোহরাব হোসেন, ১৯ নম্বর ওয়ার্ডের বিএনপির সদস্য মো. সেলিম, ১৮ নম্বর ওয়ার্ডের বিএনপির সদস্য জিহাদ আল আমিন।


কারণ দর্শানোর নোটিশে বলা হয়েছে, ১৫ বছর ধরে অবৈধ সরকারের বিরুদ্ধে বিএনপিসহ দেশপ্রেমিক জনগণ নিরপেক্ষ নির্বাচনের দাবিতে আন্দোলন করে আসছে। জনগণের ভোটের অধিকার প্রতিষ্ঠার আন্দোলনে দেশের সবচেয়ে জনপ্রিয় নেত্রী দেশনেত্রী বেগম খালেদা জিয়া প্রায় পাঁচ বছর কারাভোগ করেছেন। নিপীড়ক সরকার বিএনপি নেতা কর্মীদের হত্যা, নির্যাতন এবং প্রায় ৫০ লাখ নেতাকর্মীকে মিথ্যা মামলা দিয়ে প্রতিনিয়ত হয়রানি করছে। 


নোটিশে আরও বলা হয়, ইতোমধ্যে অনেক নেতাকর্মীকে গুম করে রাখা হয়েছে। এ অবস্থায় ফ্যাসিস্ট হাসিনা সরকারের অধীনে কোনও নির্বাচনে বিএনপি অংশগ্রহণ না করার সিদ্ধান্ত ঘোষণা করেছে। যে কারণে খুলনা মহানগর বিএনপি খুলনা সিটি করপোরেশন নির্বাচনে অংশগ্রহণ করছে না। অথচ আপনি দায়িত্বশীল পদে থেকে ব্যক্তিস্বার্থ চিন্তা করে দলীয় সিদ্ধান্তকে উপেক্ষা করে নির্বাচনী প্রচারণায় অংশ নিয়েছেন, যার প্রমাণ ইতোমধ্যে খুলনা মহানগর বিএনপির দফতরে এসেছে। কেন আপনার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে না, তার কারণ দর্শিয়ে আগামী ২৪ ঘণ্টার মধ্যে একটি লিখিত জবাব দলের দফতরে জমা দেওয়ার জন্য আপনাকে নির্দেশ দেওয়া হলো।