কাপাসিয়ায় প্রবাসীদের উদ্যোগে সোলার ল্যাম্প স্থাপন ও যাত্রী ছাউনি স্থাপন

২৩ জুন শুক্রবার বিকালে কামড়া গ্রামে  আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

কাপাসিয়ায় প্রবাসীদের উদ্যোগে সোলার ল্যাম্প স্থাপন ও  যাত্রী ছাউনি স্থাপন

প্রথম নিউজ, কাপাসিয়া (গাজীপুর) গাজীপুরের কাপাসিয়া উপজেলার দূর্গাপুর ইউনিয়নের ঐতিহ্যবাহী কামড়া গ্রামের প্রবাসীদের অর্থায়নে ৮ টি সোলার ল্যাম্প ও ১ টি অত্যাধুনিক যাত্রী ছাউনি স্থাপন করা হয়েছে। কামড়া প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশন  গ্রামের প্রধান প্রধান  সড়কের পাশে সোলার ল্যাম্প স্থাপন  ও যাত্রী ছাউনি নির্মাণের উদ্যোগ গ্রহণ করে। গ্রামে অবস্থানরত লোকজনের সমন্বয়ে গঠিত স্থানীয় বাস্তবায়ন কমিটির তত্বাবধানে এসব সমাজকল্যাণমূলক কার্যক্রম বাস্তবায়িত হয়। ২৩ জুন শুক্রবার বিকালে কামড়া গ্রামে  আনুষ্ঠানিকভাবে এ কার্যক্রমের শুভ উদ্বোধন করা হয়।

কামড়া প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশনের স্থানীয় সভাপতি অধ্যক্ষ মাওলানা লোকমান হোসেন সরকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মাওলানা আব্দুল আজিজ এর পরিচালনায়  অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অ্যাডভোকেট সাজেদুল হাসান শিমুল,বিশেষ অতিথি হিসেবে উপস্থিত  ছিলেন দুর্গাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এম এ ওয়াহাব খান খোকা, কামড়া ফাজিল মাদরাসার  অধ্যক্ষ,  মাওলানা হারুন অর রশিদ মোল্লা, সাবেক অধ্যক্ষ মাওলানা ফয়জুল কবির সিদ্দিকী,  বিশিষ্ট সাংবাদিক অধ্যাপক শামসুল হুদা লিটন, বিশিষ্ট সমাজ সেবক শহীদুল্লাহ দর্জী। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, বিশিষ্ট সমাজ সেবক মো: তাজুল ইসলাম, স্থানীয় ইউনিয়ন পরিষদের সদস্য কামাল হোসেন, মাওলানা লিয়াকত আলী প্রমূখ। পরে প্রবাসীদের জন্য বিশেষ মোনাজাত পরিচালনা করেন মাওলানা মানছুরুল কবির। 
কামড়া প্রবাসী সমাজ কল্যাণ ফাউন্ডেশনের প্রধান উদ্যোক্তা আমেরিকা প্রবাসী জুয়েল সরকার জানান, এ সংগঠনের প্রায় ৭০ জন প্রবাসী সদস্য রয়েছে। প্রবাসী সদস্যদের মাসিক চাঁদার ভিত্তিতে তহবিল ফান্ড গঠিত হয়। কামড়া গ্রামে প্রথম ধাপে ৩ টি ও দ্বিতীয় ধাপে ৫ টি সোলার ল্যাম্প সহ মোট ৮ টি সোলার ল্যাম্প স্থাপন করা হয়। প্রতিটি সোলার ল্যাম্প স্থাপনে খরচ হয়েছে ৪০ হাজার টাকা। যাত্রী ছাউনি তৈরিতে ব্যয় হয়েছে ৮০ হাজার টাকা। জুয়েল সরকার আরো জানান, সংগঠনের উদ্যোগে ফ্রি চিকিৎসা ক্যাম্প চলছে। গত রমজান মাসে গ্রামের বিভিন্ন মসজিদে নিয়মিত ইফতার মাহফিলের  আয়োজন করা হয়েছে।  ঈদের সময় অসহায় ও অস্বচ্ছলদের মাঝে সংগঠনের পক্ষ থেকে ঈদ উপহার বিতরণ করা হয়েছে। ভবিষ্যতেও এসব সামাজিক কার্যক্রম অব্যাহত থাকবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।