Realme GT 6 পাওয়ারফুল প্রসেসর ও সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হল, রয়েছে সনি ক্যামেরা সেন্সর

Realme GT 6 পাওয়ারফুল প্রসেসর ও সুপার ফাস্ট চার্জিং সাপোর্ট সহ লঞ্চ হল, রয়েছে সনি ক্যামেরা সেন্সর

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: রিয়েলমি জিটি ৬ স্মার্টফোনটি অবশেষে আজ হোম মার্কেট চীনে লঞ্চ হয়েছে। এটি গত বছরের রিয়েলমি জিটি ৫ ফোনের উত্তরসূরি হিসেবে এসেছে। উল্লেখযোগ্যভাবে, চীনে রিয়েলমি জিটি ৬ হল একটি ভিন্ন স্মার্টফোন, যা গত মাসে লঞ্চ হওয়া গ্লোবাল মডেলের তুলনায় ভিন্ন। রিয়েলমি জিটি ৬ হ্যান্ডসেটের চীনা মডেলটি অ্যামোলেড ডিসপ্লে, ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা, কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসর এবং বিশাল ৬,৮০০ এমএএইচ ব্যাটারি অফার করে। আসুন লেটেস্ট ফ্ল্যাগশিপ ফোনটির দাম, স্পেসিফিকেশন এবং ফিচার সম্পর্কে বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক।

রিয়েলমি জিটি ৬ ফোনের স্পেসিফিকেশন এবং ফিচার

রিয়েলমি জিটি ৬ ফোনটি পূর্বসূরি এবং এর গ্লোবাল ভ্যারিয়েন্টের তুলনায় একটি ভিন্ন ডিজাইন সহ এসেছে। এতে ফ্ল্যাট ফ্রেম এবং একটি আয়তক্ষেত্রাকার রিয়ার ক্যামেরা মডিউল রয়েছে। একই রঙের গাঢ় এবং হালকা শেডের কারণে রিয়ার প্যানেলটি ডুয়েল-টোন লুক অফার করে। ডিভাইসটি আইপি৬৫ সার্টিফায়েড ধুলো এবং জল-প্রতিরোধী চ্যাসিস নিয়ে এসেছে।

ডিসপ্লের ক্ষেত্রে, রিয়েলমি জিটি ৬ ফোনে ২,৭৮০ x ১,২৬৪ পিক্সেল রেজোলিউশন সহ ৬.৭৮ ইঞ্চির বিওই এস১+ অ্যামোলেড প্যানেল রয়েছে, যা প্রো এক্সডিআর, ১২০ হার্টজ এলটিপিও রিফ্রেশ রেট, ৬,০০০ নিট পিক ব্রাইটনেস, একটি ইন্টিগ্রেটেড ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানার এবং ২,১৬০ হার্টজ হাই-ফ্রিকোয়েন্সি পিডাব্লিউএম ডিমিং ওফাত করে৷ ডিসপ্লেটি ক্রিস্টাল আর্মার গ্লাস দ্বারা সুরক্ষিত।

ফটোগ্রাফির জন্য, রিয়েলমি জিটি ৬ হ্যান্ডসেটে ডুয়েল রিয়ার ক্যামেরা সেটআপ রয়েছে, যার মধ্যে অপটিক্যাল ইমেজ স্ট্যাবিলাইজেশন সহ ৫০ মেগাপিক্সেলের সনি আইএমএক্স৮৯০ সেন্সর এবং একটি ৮ মেগাপিক্সেলের আল্ট্রা-ওয়াইড-অ্যাঙ্গেল লেন্স অবস্থান করছে। আর ফোনের সামনে একটি ১৬ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা বিদ্যমান।

রিয়েলমি জিটি ৬ হ্যান্ডসেটটি কোয়ালকমের ফ্ল্যাগশিপ স্ন্যাপড্রাগন ৮ জেন ৩ প্রসেসরে চলে। এটি ১৬ জিবি র‍্যাম এবং ১ টিবি স্টোরেজ অফার করে। ডিভাইসটিতে হিট ডিসিপেশনের জন্য একটি বড় ১০,০০০-স্তরের ডুয়েল ভিসি বিদ্যমান। এছাড়াও, একটি অ্যারোস্পেস-গ্রেড অ্যালুমিনিয়াম মিডল ফ্রেম এবং তাপ নিরোধক রয়েছে, যা তাপমাত্রা কম রাখতে সহায়তা করে। পাওয়ার ব্যাকআপের জন্য, স্মার্টফোনটিতে বড় ৫,৮০০ এমএএইচ দ্বিতীয় প্রজন্মের সিলিকন-কার্বন অ্যানোড ব্যাটারি প্রযুক্তি সাপোর্ট করে। এটি ১২০ ওয়াট ওয়্যার্ড চার্জিং এবং ৩৩ ওয়াট ইউএফসিএস এবং ৫৫ ওয়াট পিপিএস ফাস্ট চার্জিংয়ের সাথে কম্প্যাটিবল।

সফ্টওয়্যারের ক্ষেত্রে, রিয়েলমি জিটি ৬ ফোনটি অ্যান্ড্রয়েড ১৪ অপারেটিং সিস্টেমের ওপর ভিত্তি করে রিয়েলমি ইউআই ৫ কাস্টম স্কিনে রান করে। এটি এআই পোর্টাল, এআই কল সামারি এবং এআইজিসি সহ বিভিন্ন এআই ফিচার অফার করে। ডিভাইসটি স্ক্রিন স্পর্শ না করেই বিভিন্ন কাজ করার জন্য জেসচার কন্ট্রোলের সাথে এসেছে। স্মার্টফোনটির অন্যান্য বৈশিষ্ট্যগুলির মধ্যে রয়েছে আইআর কন্ট্রোল, একটি এক্স-অ্যাক্সিস লিনিয়ার মোটর এবং ৫.৫ গিগাহার্টজের নেটওয়ার্ক এবং ওয়াই-ফাই ৭ প্রোটোকল সমন্বিত একটি স্কাই কমিউনিকেশন সিস্টেম।

রিয়েলমি জিটি ৬ ফোনের মূল্য এবং লভ্যতা

চীনে রিয়েলমি জিটি ৬ ফোনের বেস ১২ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ ভ্যারিয়েন্টের দাম রাখা হয়েছে ২,৭৯৯ ইউয়ান (প্রায় ৩২,১৩৫ টাকা)। এছাড়া, ফোনটির ১৬ জিবি র‍্যাম + ২৫৬ জিবি স্টোরেজ এবং ১৬ জিবি র‍্যাম + ৫১২ জিবি স্টোরেজ অপশনগুলির মূল্য যথাক্রমে ৩,০৯৯ ইউয়ান (প্রায় ৩৫,৬০০ টাকা) এবং ৩,৩৯৯ ইউয়ান (প্রায় ৩৯,০৫০ টাকা)। আর টপ-এন্ড ১৬ জিবি র‍্যাম + ১ টিবি স্টোরেজ কনফিগারেশনটি ৩,৮৯৯ ইউয়ান (প্রায় ৪৪,৮০০ টাকা) মূল্যে কেনা যাবে। স্মার্টফোনটি স্টর্ম পার্পল, লাইট ইয়ার হোয়াইট এবং ডার্ক সাইড অফ দ্য মুন কালার অপশনে পাওয়া যাচ্ছে। এর মধ্যে শেষেরটির রিয়ার প্যানেলে চাঁদের মাটির মতো একাধিক গ্রেডিয়েন্ট টেক্সচার রয়েছে। ডিভাইসটি ১৫ জুলাই থেকে চীনে কেনার জন্য উপলব্ধ হবে।