ময়মনসিংহে ৪ উপজেলা থেকে বিএনপির ১৪ নেতা গ্রেফতার  

সোমবার (২১ আগষ্ট) বিকালে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা (ডিবি) ও সংশ্লিষ্ট থানা পুলিশ।  

ময়মনসিংহে ৪ উপজেলা থেকে বিএনপির ১৪ নেতা গ্রেফতার  

প্রথম নিউজ, ময়মনসিংহ :  জেলার ৪টি উপজেলা থেকে বিএনপি ও অঙ্গ সংগঠনের ১৪ নেতাকে গ্রেফতার করেছেন জেলা গোয়েন্দা (ডিবি) ও সংশ্লিষ্ট থানা পুলিশ। তাদেরকে বিস্ফোরক, ভাংচুর ও বিশেষ ক্ষমতা আইনের পৃথক পৃথক মামলায় আদালতের মাধ্যমে কারাগারে পাঠিয়েছে পুলিশ।  

সোমবার (২১ আগষ্ট) বিকালে গ্রেফতারকৃতদের আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয় বলে নিশ্চিত করেছেন জেলা গোয়েন্দা (ডিবি) ও সংশ্লিষ্ট থানা পুলিশ।  এর আগে গতকাল ২০ আগষ্ট রাতে জেলার কোতোয়ালী, গৌরীপুর, ঈশ^রগঞ্জ, ভালুকা ও পাগলা থানা এলাকায় পৃথক পৃথক অভিযান চালিয়ে পুলিশ তাদের গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন- গৌরীপুর থেকে উত্তর জেলা যুবদলের সহ-সাংগঠনিক সম্পাদক হুমায়ুন কবির খান, উপজেলা বিএনপি নেতা মাহমুদুল ওয়াহাব মনির, পাগলা থানা বিএনপি নেতা ফরিদ খান, যুবদল নেতা ফারুক খান, ছাত্রদল নেতা আবদুল্লাহ খান, কোতোয়ালি থেকে যুবদল নেতা বিপ্লব হোসেন রবি, জামিলুর রহমান ও সোহেল ইসলাম, ভালুকা থেকে উপজেলা বিএনপির যুগ্ন আহ্বায়ক শাখাওয়াত হোসেন পাঠান, উপজেলা শ্রমিকদলের সদস্য উজ্জল মিয়া ও ভরাডোবা ইউনিয়ন বিএনপির সদস্য আব্দুলাহ আল মেহেদী দুলাল এবং ঈশ^রগঞ্জের বিএনপি নেতা আ: মালেক, যুবদল নেতা খাইরুল আলম সোহাগ ও তৌফিকুল ইসলাম তারেক।

কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দসহ সংশ্লিষ্ট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তারা জানান, গ্রেফতারকৃতরা বিস্ফোরক, ভাংচুর ও বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া মামলার আসামি।  

তবে ময়মনসিংহ উত্তর জেলা বিএনপির যুগ্ম আহবায়ক মো: মোতাহার হোসেন তালুকদার বলেন, সরকারের পদত্যাগ দাবিতে বিএনপির এক দফার আন্দোলন চলছে। মূলত এই আন্দোলনের মাঠে দলীয় নেতাকর্মীদের মধ্যে ভীতি সৃষ্টি করার জন্য এই গণগ্রেফতার চালানো হয়েছে। আমরা এ ঘটনায় নিন্দা ও প্রতিবাদ জানাই। সেই সঙ্গে গ্রেফতারকৃত নেতাদের অবিলম্বে মুক্তি দাবি করছি। অন্যথায় রাজপথের আন্দোলনে সরকারকে কঠোর জবাব দেওয়া হবে।