তথ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে যুবলীগ নেতার মামলা

তথ্যমন্ত্রীর বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে যুবলীগ নেতার মামলা

প্রথম ‍নিউজ, চট্টগ্রাম : তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ ও তার পরিবারের সদস্যদের নিয়ে অপপ্রচারের অভিযোগে চট্টগ্রাম নগরের চকবাজার থানায় মামলা দায়ের করেছেন মো. আরিফুল ইসলাম নামে এক ব্যক্তি। তিনি রাঙ্গুনিয়া উপজেলা যুবলীগের বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক।

রোববার (১৮ জুন) দিবাগত রাতে মামলাটি দায়ের করা হয়। মামলায় কানাডা প্রবাসী নাজমুস সাকিবসহ মোট ৮ জনকে আসামি করা হয়।


মামলার বিষয়টি ঢাকা পোস্টকে নিশ্চিত করেছেন চকবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনজুর কাদের মজুমদার। তিনি বলেন, ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর ২৫(২), ২৬(২), ২৯(১) ও ৩৫ ধারায় মামলাটি রুজু করা হয়েছে। থানার  উপ-পরিদর্শক (এসআই) মো. আসাদুল ইসলামকে এটি তদন্তের দায়িত্ব দেওয়া হয়েছে। তবে এখনো কোনো আসামিকে গ্রেপ্তার করা হয়নি।

মামলার এজাহারে বাদী আরিফুল ইসলাম অভিযোগ করেন, ড. হাছান মাহমুদকে রাজনৈতিক, সামাজিক, রাষ্ট্রীয়ভাবে, হেয়প্রতিপন্ন, মানহানি ও মানসিকভাবে ক্ষতিগ্রস্ত করার কু-মানসে মিথ্যা তথ্য উপস্থাপন পূর্বক উদ্দেশ্যপ্রণোদিত ও ষড়যন্ত্রমূলকভাবে ‘নাগরিক টিভি’ নামে একটি ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ থেকে ১৩ মিনিট ১৫ সেকেন্ডের একটি ভিডিও ক্লিপ আপলোড করা হয়।

প্রকৃতপক্ষে, ভিডিওটি সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট, ভিত্তিহীন, ষড়যন্ত্রমূলক, মানহানিকর ও উদ্দেশ্যপ্রণোদিত। এটি কোনো টিভি চ্যানেল নয়, ইউটিউব চ্যানেল ও ফেসবুক পেজ মাত্র। তাদের উল্লেখিত কর্মকাণ্ডের কারণে বাংলাদেশ সরকার কর্তৃক অনুমোদিত প্রকৃত নাগরিক টিভির কর্তৃপক্ষ আসামি কর্তৃক পরিচালিত ভুয়া ও অবৈধ নামধারী নাগরিক টিভির সঙ্গে কোনো সম্পর্ক নেই মর্মে সতর্কীকরণ বিজ্ঞপ্তিটি ইতোমধ্যে প্রচার করেছে।