জামায়াতের বিক্ষোভ আজ

গত শুক্রবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এই বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের নায়েবে আমীর ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের।

জামায়াতের বিক্ষোভ আজ

প্রথম নিউজ, অনলাইন: সোহ্‌রাওয়াদী উদ্যানে পূর্ব ঘোষিত সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে আজ দেশের সকল বিভাগীয় শহরে বিক্ষোভ কর্মসূচি পালন করবে বাংলাদেশ জামায়াতে ইসলামী। গত শুক্রবার রাজধানীতে এক সংবাদ সম্মেলনে এই বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন জামায়াতের নায়েবে আমীর ডা. সৈয়দ আব্দুল্লাহ মুহাম্মদ তাহের। এর আগে শুক্রবার সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে রাজধানীতে তাৎক্ষণিক বিক্ষোভ মিছিল করেছে ঢাকা মসহানগর উত্তর ও দক্ষিণ শাখা।    ‘সুষ্ঠু ও অংশগ্রহণমূলক নির্বাচনের লক্ষ্যে অবিলম্বে তত্ত্বাবধায়ক সরকার ব্যবস্থা প্রতিষ্ঠা, আমীরে জামায়াত ডা. শফিকুর রহমানসহ গ্রেপ্তারকৃত সকল নেতাকর্মী ও আলেম-ওলামাদের মুক্তি এবং দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি নিয়ন্ত্রণের দাবিতে গত ২৪শে জুলাই এই কর্মসূচি ঘোষণা করেছিলেন বাংলাদেশ জামায়াতে ইসলামীর ভারপ্রাপ্ত আমীর অধ্যাপক মুজিবুর রহমান। 

গত ১লা আগস্ট বায়তুল মোকাররমের উত্তর গেটে এই সমাবেশ করার কথা ছিল। কিন্তু এদিন প্রশাসনের অনুমতি না পাওয়ায় কর্মসূচি পরিবর্তন করে ৪ঠা আগস্ট রাজধানীর সোহ্‌রাওয়াদী উদ্যানে সমাবেশের ঘোষণা দেয় দলটি। এ বিষয়ে ডিএমপি কমিশনারকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে অবহিত করে তারা। এবারো তাদেরকে সমাবেশ কর্মসূচির অনুমতি দেয়া হয়নি। এর প্রতিবাদে আজ (৬ই আগস্ট) দেশের সকল বিভাগীয় শহরে বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণা দেয় জামায়াত। দলটি বলছে, গত ১লা আগস্ট বায়তুল মোকাররমের উত্তর গেটে সমাবেশ বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছিল। 

সমাবেশের বিষয়ে গত ২৫শে জুলাই সকাল ১০টায় ই-মেইলে এবং বিকাল সাড়ে ৪টায় সুপ্রিম কোর্টের আইনজীবীদের একটি প্রতিনিধি দল ডিএমপি কমিশনারকে অবহিত করে চিঠি দিয়ে এসেছিলেন। কিন্তু পুলিশ প্রশাসন সহযোগিতা না করায় এবং ১লা আগস্ট কর্মদিবস হওয়ায় সমাবেশের কর্মসূচিটি বন্ধের দিন ৪ঠা আগস্ট সোহ্‌রাওয়াদী উদ্যানে নির্ধারণ করা হয়। 

এবারো তারা ডিএমপি কমিশনারকে আনুষ্ঠানিকভাবে চিঠি দিয়ে অবহিত করে। তবে গত বৃহস্পতিবার বিকালে ডিএমপি কমিশনার সাংবাদিকদের জানিয়েছেন, শুক্রবার রাজধানীর সোহ্‌রাওয়ার্দী উদ্যোনে জামায়াতে ইসলামীর ডাকা সমাবেশ কর্মসূচিতে অনুমতি দেয়া হয়নি।