ছেলেকে ‘কাছে রাখতে’ মায়ের অভাবনীয় নৃশংসতা

উত্তর-পূর্ব আফ্রিকার দেশ মিসরে নিজ সন্তানকে হত্যা করেছেন এক মা

ছেলেকে ‘কাছে রাখতে’ মায়ের অভাবনীয় নৃশংসতা

প্রথম নিউজ, ডেস্ক : উত্তর-পূর্ব আফ্রিকার দেশ মিসরে নিজ সন্তানকে হত্যা করেছেন এক মা। দেশটির স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, ওই মা শুধুমাত্র হত্যাকাণ্ডই ঘটাননি, ছেলের মৃতদেহ থেকে মাথা আলাদা করে সেটি রান্না করেও খেয়েছেন তিনি।

ছেলেকে ‘সারাজীবন কাছে রাখতে’ নাকি এমন নৃশংস কাণ্ড ঘটিয়েছেন তিনি।


মিসরীয় সংবাদমাধ্যম মাসরোয়ের বরাতে মধ্যপ্রাচ্যের সংবাদমাধ্যম আল আরাবিয়া জানিয়েছে, নিজ ছেলেকে হত্যাকারী ওই মায়ের নাম হান্না। তার বয়স ২৯। তিনি তার পাঁচ বছর বয়সী সন্তানকে শ্বাসরোধ করে হত্যা করেন। এরপর তার মাথা বিচ্ছিন্ন করে সেটির অংশ রান্না করে ভক্ষণ করেন। এর ‘কারণ তিনি চেয়েছিলেন তার ছেলে সারাজীবন তার কাছে থাকবে।’

মিসরের আস শারীকাহর ফাকরুস নামক একটি শহরে ওই নারী তার ছেলেকে নিয়ে বসবাস করতেন। আন্নার বাড়ির বাইরে একটি ঝুঁড়িতে মানবদেহের অংশ খুঁজে পায় পুলিশ। এরপরই তাকে আটক করা হয়।

হান্নার সঙ্গে তার স্বামীর কয়েক বছর আগে ছাড়াছাড়ি হয়ে যায়। তিনি পুলিশের কাছে স্বীকার করেছেন, ছেলে ইউসুফকে হত্যা করতে চাননি। কিন্তু তিনি একটি মানসিক সমস্যায় ভুগছেন। ওই মানসিক সমস্যা থেকেই ছেলের সঙ্গে এমন কাজ করেছেন।


ওই নারীকে বর্তমানে পুলিশ হেফাজতে রাখা হয়েছে এবং তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সংবাদমাধ্যম মাসরোয়ে জানিয়েছে, হান্নাকে আগে এখন একটি মানসিক স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে যাওয়া হবে। সেখানে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে তিনি সত্যিই কোনো মানসিক সমস্যায় ভুগছেন কিনা।