একদম অশিক্ষিত আমি, ইংরেজি বলতে পারি না : রাকেশ রোশন

একদম অশিক্ষিত আমি, ইংরেজি বলতে পারি না : রাকেশ রোশন

প্রথম নিউজ, বিনোদন ডেস্ক: বলিউডে নায়ক হিসেবে নিজের ক্যারিয়ার শুরু করেছিলেন রাকেশ রোশন। যদিও বেশিরভাগ সিনেমাই ছিল ফ্লপ। এরপরই ধীরে ধীরে সরে যান অভিনয় থেকে। বেছে নেন সিনেমার প্রযোজনা এবং পরিচালনার কাজ। তাতে সাফল্য অতুলনীয়।

‘করণ অর্জুন’ থেকে ‘কোই মিল গ্যায়া’ বহু সুপারহিট সিনেমার নির্মাতা হিসেবে বলিউডে নিজেকে নতুন করে চিনিয়েছেন তিনি। কিন্তু এরপরও কি তাকে বলিউডের সেরা পরিচালকদের তালিকায় রাখা হয়? যখনই বলিউডের প্রথম সারির পরিচালকদের তালিকা তৈরি করা হয়, সেখান কি থাকে তার নাম? না, বেশির ভাগ ক্ষেত্রেই তেমনটা ঘটে না। আর সে কথা জানেন খোদ রাকেশও। কেন এমন হয়? এ ঘটনাকে কিভাবে দেখেন তিনি? এ প্রশ্নের উত্তর দিয়েছেন তিনি নিজেই। বলেছেন, সত্যিটা তিনি জানেন এবং কেন এমনটি ঘটে, তাও তার অজানা নয়!

রাকেশ বলেন, বলিউডের সেরা পরিচালকদের তালিকায় তার নাম আসে না, সে সম্পর্কে তিনি অবগত। তিনি এটিও জানেন, জনপ্রিয়তাতেও তিনি খুব বেশি এগিয়ে নন। তা সে অভিনেতাই হোক, কিংবা পরিচালক। এছাড়া মন দিয়ে পড়াশোনাও করা হয়ে ওঠেনি তার। তিনি বলেন, আমি নিজে সম্পূর্ণ অশিক্ষিত। ভালো করে ইংরেজি তো দূরের কথা, হিন্দিটাও বলতে পারি না।

কিন্তু কেন এমন হয়েছে? এমন প্রশ্নের উত্তরে জানা গেল, এসরাজ এবং ইরা রোশনের ছেলে হিসেবে তার জীবন ছিল পুরোটাই বলিউডময়। তার বাবা ছিলেন জনপ্রিয় বাদক ও মা ছিলেন একসময়ের নামকরা বাঙালি গায়িকা। বলিউডের মোহে পড়াশোনার বদলে বিনোদন জগতকেই বেশি সময় দিতেন তিনি। এমনকি স্কুলের ধারপাশ দিয়েও যেতেন না। বেশিরভাগ সময় কাটত সিনেমা হলে বসেই। আর এ কারণেই পড়াশোনাটা হয়ে ওঠেনি রাকেশ রোশনের।

তার এমন মন্তব্যে অনুরাগীরা তাকে প্রশংসায় ভাসিয়েছেন। অনেকেই বলেছেন, এমনভাবে কথা বলার সাহস খুব বেশি মানুষের থাকে না।