এই সংসদ আওয়ামী লীগের এ টিম আর বি টিম: ফারুক

জাতীয় প্রেস ক্লাবের সামনে  অবৈধ সরকারের অবৈধ নির্বাচন বাতিল ও লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটি আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 

এই সংসদ আওয়ামী লীগের এ টিম আর বি টিম: ফারুক

প্রথম নিউজ, ঢাকা: বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা ও সাবেক চীফ হুইপ জয়নুল আবেদীন ফারুক বলেছেন, সংসদ চলছে, আজও চলবে। এটা একটা তেলেসমাতি সংসদ। এই সংসদকে মুরব্বিরা বলে আওয়ামী লীগের এ টিম আর বি টিম।

তি‌নি ব‌লেন, যারা ১১ মিনিটে বাকশাল তৈরি করে নিজের দলকে জবাই করতে পারেন তাদের মুখে গণতন্ত্র শোভা পায় না।  তাদের আমরা বিশ্বাস কর‍তে পারি না। তাই অনতিবিলম্বে পদত্যাগ করেন। মানুষকে বাঁচান।মুক্তিযুদ্ধের স্বপক্ষের দল হলে এই মুহূর্তে সংসদ ভেঙে দিয়ে সকল গণতান্ত্রিক দলের মতামত নিয়ে তত্ত্বাবধায়ক সরকার গঠন করে একটি সুষ্ঠু নির্বাচনের মাধ্যমে ভোট দেয়ার অধিকার ফিরিয়ে দিন।  

সোমবার (১২ ফেব্রুয়ারি)  জাতীয় প্রেস ক্লাবের সামনে  অবৈধ সরকারের অবৈধ নির্বাচন বাতিল ও লাগামহীন দ্রব্যমূল্য বৃদ্ধির প্রতিবাদে এবং বেগম খালেদা জিয়াসহ সকল রাজবন্দীদের মুক্তির দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদের কেন্দ্রীয় কমিটি আয়োজিত মানববন্ধনে তিনি এসব কথা বলেন। 

জয়নাল আবেদীন ফারুক বলেন, সংসদ চলছে, আজও চলবে। এটা একটা তেলেসমাতি সংসদ। এই সংসদকে মুরব্বিরা বলে আওয়ামী লীগের এ টিম আর বি টিম। এই সংসদে জনগণ ভোট দিতে পারে নাই, অংশগ্রহণ করে নাই। তবুও এই সরকার ক্ষমতার জোড়ে নির্বাচন কমিশনের কারচুপিতে ক্ষমতায় বসে গত মাসের ১০ তারিখে শপথ নিয়ে সরকার গঠন করেছে। তাই মুরব্বিরা বলে এই সংসদ টিকে থাকতে পারে না, জনগনও বলে এই সংসদ আর টিকে থাকার কথা নয়। কারণ বাংলাদেশের সার্বিক রাজনৈতিক পরিস্থিতি আজ যেভাবে ঘোলাটে হচ্ছে, যেভাবে আজকে দ্রব্যমূল্যের উর্ধ্বগতি চলছে, সেখানে নতুন করে সিন্ডিকেট তৈরি করে দ্রব্যমূল্য বাড়াবার পরিকল্পনা করে কোটি কোটি টাকা কিভাবে রোজগার করা যায় সেটা ভাবছে। 

সাগর-রুনি হত্যাকান্ডের প্রসঙ্গে তিনি বলেন, সাগর-রুনির বিচার হতে আইনমন্ত্রী বলেছে ৫০ বছর লাগবে। যদি আপনার (আইনমন্ত্রী) শরম থাকতো, জনগণের ভোটে নির্বাচিত হতেন তাহলে কোনদিনও এরকম কথা বলতে পারতেন না। আপনার লজ্জা হওয়া উচিত ছিল। তারপরের দিন যেদিন ডিআরইউ'র সামনে সাংবাদিকরা  বিক্ষোভ করে সেদিন থেকে আপনার পদত্যাগ করা উচিত ছিল। আপনি পদত্যাগ করেন নাই। করবেন কেন? ব্রাহ্মণবাড়িয়ার মানুষতো আপনাকে ভোট দেয় নাই। তারা আপনাকে তরিৎকর্মা হিসেবে জনগণের সেবা করার জন্য নির্বাচিত করে নাই। আপনিতো নির্বাচিত হয়েছেন এই অবৈধ সরকারের অবৈধ কথাগুলো সংসদে তুলে ধরবার জন্য। এরজন্যই আপনি বলতে পারেন সাগর-রুনির হত্যার বিচার হতে ৫০ বছর লাগতে পারে। 

তিনি আরও বলেন, সংসদে যে ১১ জনের বিরোধী দল আছে সেটাও বানিয়ে দিয়েছে বর্তমান সরকার প্রধান। ডানে আর বামে ডামি আর ভাই, তারাই সরকার। আবার আওয়ামী লীগের বদান্যতার কারনে আজকে আবার বিরোধী দল তৈরি হয়েছে। এই বিরোধী দল দিয়ে বাংলাদেশের সার্বিক সমস্যার সমাধান হবে না। 

বাংলাদেশ জাতীয়তাবাদী নাগরিক পরিষদের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সিনিয়র সহ-সভাপতি এস এম আনিসুর রহমান আনিসের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো: আ. গাফফার হোসেন ডিপটির সঞ্চালনায় এসময় আরও উপস্থিত ছিলেন বিএনপির নির্বাহী কমিটির শিশু বিষয়ক সম্পাদক আবুল কালাম আজাদ সিদ্দিকীসহ অন্যান্য নেতারা।