২৮ অক্টোবরের মহাযাত্রায় সরকারের পতন নিশ্চিত: ফারুক

তি‌নি ব‌লেন, আগামী ২৮ অক্টোবর আমাদের মহাযাত্রা শুরু হবে যে যাত্রা এই সরকারের পতন নিশ্চিত করবে। 

২৮ অক্টোবরের মহাযাত্রায় সরকারের পতন নিশ্চিত: ফারুক

প্রথম নিউজ, ঢাকা: বিএনপি'র চেয়ারপারসন এর উপদেষ্টা জয়নুল আবেদিন ফারুক ব‌লে‌ছেন,আমরা ইতিমধ্যে অসংখ্য নেতাকর্মী কে হারিয়েছি প্রয়োজনে আগামী ২৮ অক্টোবর আরো হাজার হাজার নেতাকর্মী প্রাণ দেব তবু এই সরকারকে আর ক্ষমতায় দেখতে চাইনা।  এই দেশে আর মৃত ব্যক্তির ভোট দেখতে চাই না।

তি‌নি ব‌লেন, আগামী ২৮ অক্টোবর আমাদের মহাযাত্রা শুরু হবে যে যাত্রা এই সরকারের পতন নিশ্চিত করবে। 

মঙ্গলবার ২৪ অক্টোবর  জাতীয় প্রেসক্লাবের সামনে গণতন্ত্র ফোরাম আয়োজিত জাতীয় সংসদের চলতি অধিবেশনে তত্ত্বাবধায়ক সরকারের বিল পাশ এবং বিরোধীদলীয় নেতা কর্মীদের গণ গ্রেফতার ও হয়রানি বন্ধের দাবীতে প্রতিবাদী সমাবেশে তি‌নি এসব কথা ব‌লেন। 

জয়নুল আবেদিন ফারুক বলেন,  আর আজকে পত্রিকায় দেখলাম শিল্পমন্ত্রী বলেছেন বাংলাদেশের সব কিছু সিন্ডিকেটের হাতে। আরেক প্রতিমন্ত্রী কামাল মজুমদার যার চা খাওয়ার পয়সা ছিল না তিনি এখন ব্যাংকের মালিক। আওয়ামী লীগের একজন প্রভাবশালী নেতা আমেনা বেগম বলেছিলেন এই দলের উপর ভরসা করে দেশের মানুষ কখনোই শান্তিতে থাকতে পারবে না। এই সরকার পুরোপুরি নির্লজ্জ হয়ে গেছে।

তি‌নি  ব‌লেন,কোন স্বৈরাচার সরকার চিরদিন ক্ষমতায় থাকতে পারে না, আপনিও পারবেন না। যদি আপনি এদেশের মানুষকে ভালোবেসে থাকেন তাহলে সময় থাকতে  স্বসম্মানে সংসদ বিলুপ্ত করে তত্ত্বাবধায়ক সরকারের হাতে আগামী নির্বাচন ছেড়ে দেন। এত হাজার হাজার ব্রিজ কালভার্ট নির্মাণ করলেন  তত্ত্ববোধক সরকার অধীনে নির্বাচন দিতে আপনার এত ভয় কেন? আবার আপনি পুলিশ দিয়ে আনসার দিয়ে ক্ষমতায় যাবেন রাতের অন্ধকারে এটা হবে না। আগামী ২৮ তারিখে এটার ফয়সালা হয়ে যাবে। খেলা হবে খেলা হবে খেলা হবে ভুয়ার বিরুদ্ধে। খেলা হবে যারা বেগম পাড়ায় বাড়ি করেছেন তাদের বিরুদ্ধে।

তি‌নি ব‌লেন, আমানুল্লাহ আমানকে জেলে আটকে রেখেছেন। এত কিছু করেও আপনি ২৮ অক্টোবরের মহাসমাবেশকে বিন্দুমাত্র আটকাতে পারবেন না। আমাদের আক্রমণের দরকার নাই বিএনপি এখন অনেক কৌশলী হয়েছে। যদি আপনার উপর আঘাত আসে, যদি আপনার দেয়ালে পিঠ ঠেকে যায় তাহলে আপনি সেই লাঠি কেড়ে নিয়ে পাল্টা আঘাত করবেন। 

বিএন‌পির নির্বাহী ক‌মি‌টির সদস‌্য আবু নাসের মোহাম্মদ রহমতুল্লাহ ব‌লেন,বর্তমান যে অবৈধ সংসদ এই সংসদে গণতন্ত্রের জন্য কোন বিল পাশ হয়েছে কিনা আমার জানা নেই। এদেশের জনগণের সবচেয়ে বড় দাবী তত্বাবধায়ক সরকার। ৯৬ সালে বেগম খালেদা জিয়া গণতন্ত্রে ইতিহাস সৃষ্টি করলেন। সংবিধানে তত্বাবধায়ক সরকার না থাকা সত্বেও গণতন্ত্রের দাবীতে বেগম খালেদা জিয়া সংসদে তত্বাবধায়ক সরকার বিল পাশ করেছেন। আর আজকে আপনারা কি করছেন। আপনারা কি কি করেছেন অতীতে। এলোপ‌্যাতি ডোজ কিন্তু ২৮ তারিখে দেয়া হবে। যদি ২৮ তারিখের ডোজ কাজ না হয় তাহলে আন্দোলন শুরু হয়ে যাবে।  যদি নিজেদের ভালো চান তাহলে গণতন্ত্রে তত্বাবধায়ক বিল পাশ করেন। ২৮ তারিখের মহাসমাবেশে সারাদেশের জনগন ঢাকায় হাজির হবেন, যদি বাসট্রাক ট্রেন লঞ্চ চলাচল বন্ধ করে দেয় আপনারা পায়ে হেঁটে এসে ঢাকায় হাজির হবেন।

তি‌নি ব‌লেন, এই সরকার ভয়ে থরথর করে কাঁপছে এটা তাদের কথা শুনলে বোঝা যায় কাজেই আপনারা ভীত হবেন না কেউ যদি আপনাদেরকে কোনরকম নেতৃত্ব নাও দিতে পারে আপনারা নিজ দায়িত্বে ফ্যাসিবাদীদের উপর ঝাপিয়ে পড়বেন। মনে রাখবেন আমাদের নেতা তারেক রহমানের নির্দেশ।

আয়োজক সংগঠ‌নের সভাপতি ভিপি ইব্রাহিম সভাপতিত্বে সমা‌বে‌শে আরো উপস্থিত ছিলেন গণতন্ত্র ফোরাম সমন্বয়ক ইসমাইল হোসেন সিরাজী, আদাবর থানা বিএনপি সভাপতি আবুল কালাম আজাদ,জাতীয়তাবাদী কৃষকদল নির্বাহী কমিটি সদস‌্য হারুনর রশীদ প্রমুখ।