২-৩ ওভারেই ভারতের বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যেতে পারে:  মিসবাহ

২-৩ ওভারেই ভারতের বিশ্বকাপ স্বপ্ন শেষ হয়ে যেতে পারে:  মিসবাহ

প্রথম নিউজ, স্পোর্টস ডেস্ক: ঘরের মাঠে এবার ভারত আছে দুর্দান্ত ফর্মে। প্রতিপক্ষকে প্রায় প্রতি ম্যাচেই রীতিমত গুঁড়িয়ে দিচ্ছে রোহিত শর্মার দল। এই ভারতের বিশ্বকাপ জয় এবার সময়ের ব্যাপার, মনে করছেন অনেকে।

তবে পাকিস্তানের অধিনায়ক মিসবাহ উল হক তাদের সঙ্গে একমত নন। তার মতে, সেমিফাইনাল ভিন্ন জায়গা। ২-৩ ওভারের মধ্যেই শেষ হয়ে যেতে পারে অদম্য ভারতের স্বপ্ন।

পাকিস্তানের বিখ্যাত 'এ স্পোর্টস' চ্যানেলে আলোচনায় পাকিস্তানের সাবেক অধিনায়ক বলেন, ‘এটা ঠিক, গ্রুপপর্বে একটি দল যত ভালো খেলে, তত বেশি তাদের উপর প্রত্যাশা চলে আসে সকলের। কিন্তু সেমিফাইনাল সম্পূর্ণ অন্যরকম পর্ব। এখানে পরিস্থিতি বদলাতে বেশিক্ষণ সময় লাগে না। যেকোনও মুহূর্তে আপনি বিপদে পড়তে পারেন।’

‘সুতরাং প্রথম ২-৩ ওভারের মধ্যে যদি ভারতকে চাপে ফেলে দেয় বিপক্ষ দল, তখনই চাপ কি জিনিস ওরা বুঝতে পারবে। তখনই অনেক কিছু ওদের হারাতে হতে পারে। সুতরাং বিপক্ষ দলের কাছে একটা বাইরের সুযোগ থেকে যাবে’-যোগ করেন মিসবাহ।

সেই আলোচনায় ছিলেন পাকিস্তানের আরেক সাবেক অধিনায়ক শোয়েব মালিকও। তার ধারণা, ভারতকে সেমিফাইনালে সেই চ্যালেঞ্জটা জানাতে পারে অস্ট্রেলিয়ার মতো দল।

শোয়েব মালিক বলেন, ‘আমার মনে হচ্ছে অস্ট্রেলিয়া সেই কাজ করে দেখাতে পারবে। যদিও সেমিফাইনালের টিকিট এখনও পায়নি অস্ট্রেলিয়া, তবে মনে করা হচ্ছে দ্রুতই সেটা অর্জন করবে তারা।’