হালান্ডের রেকর্ড, ম্যানসিটির সহজ জয়

হালান্ডের রেকর্ড, ম্যানসিটির সহজ জয়

প্রথম নিউজ, স্পোর্টস ডেস্ক: গোলের সঙ্গে সম্পর্কটা ভালো যাচ্ছিল না আর্লিং হালান্ডের। গোল খরায় ভুগছিলেন। অবশেষে বুধবার রাতে সেই গোল খরা থেকে মুক্তি পেয়েছেন এই নরওয়েজিয়ান। চ্যাম্পিয়ন্স লিগে ইয়াং বয়েজের বিপক্ষে অ্যাওয়ে ম্যাচে জোড়া গোল করেছেন। দল জয় পেয়েছে ৩-১ গোলে। এ জয়ে 'জি' গ্রুপে তিন ম্যাচ থেকে তিন জয় নিয়ে ম্যানচেস্টার সিটি শীর্ষে অবস্থান করছে।

গত মৌসুমে হালান্ড তার পায়ের যাদুতে বেশ কয়েকটি রেকর্ড উলোট পালোট করে দিয়েছিলেন। বুধবার রাতে আরো একটি রেকর্ড গড়েছেন তিনি। সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে চ্যাম্পিয়ন্স লিগে ৩৭ গোল করার কীর্তি গড়েছেন। ২৩ বছর ৯৬ দিনে মাত্র ৩৩ ম্যাচে তিনি এই কীর্তি গড়েছেন।

স্কোরশিট বলছে ম্যানচেস্টার সিটি সহজ জয় পেয়েছে। কিন্তু তা নয়, বরং ইয়াং বয়েজ সমান তালে লড়েছে। ৬৭ মিনিটে হালান্ড পেনাল্টি থেকে গোল করার আগ পর্যন্ত স্বাগতিক দল ১-১ গোলে সমতা ধরে রেখেছিল। রদ্রিকে বক্সের মধ্যে ফাউল করার পেনাল্টি পেয়েছিল ম্যানসিটি। হালান্ড পেনাল্টি থেকে গোল করতে ভুল করেননি। চ্যাম্পিয়ন্স লিগের সর্বশেষ ছয় ম্যাচে এটা ছিল হালান্ডের প্রথম গোল।

ম্যানসিটি দ্বিতীয় গোল পায় ৮৬ মিনিটে। অসাধারণ এক গোল করে হালান্ড দলের জয় নিশ্চিত করে। প্রথমার্ধ গোল শূন্য থাকার পর দ্বিতীয়ার্ধের শুরুতে ম্যানসিটি গোল পায়। বিরতির পরপরই ম্যানুয়েল আকাঞ্জি গোল করে দলকে এগিয়ে নেন। অবশ্য প্রথমার্ধে ম্যানসিটি একাধিক সুযোগ নষ্ট করে। খুব বেশি সময় ম্যানসিটি প্রথম গোল ধরে রাখতে পারেনি। চার মিনিট ব্যবধানে সমতা ফেরায় ইয়াং বয়েজ।

শেষ দিকে ম্যানসিটি হুলিয়ান আলভারেজ গোলের খাতায় নাম লেখাতে পারতেন। গোলও করেছিলেন কিন্তু ভিএআর দেখে রেফারি গোল বাতিল করেন। তিন ম্যাচ থেকে ম্যানসিটির পয়েন্ট ৯। ইয়াং বয়েজের পয়েন্ট ১।