সিলেটে বিএনপি’র তারুণ্যের সমাবেশ আজ

বেলা দুইটা থেকে নগরের আলীয়া মাদ্রাসা মাঠে  এ সমাবেশ শুরু হবে।

সিলেটে বিএনপি’র তারুণ্যের সমাবেশ আজ

প্রথম নিউজ, সিলেটে: সিলেটে তারুণ্যের সমাবেশ আজ। বেলা দুইটা থেকে নগরের আলীয়া মাদ্রাসা মাঠে  এ সমাবেশ শুরু হবে। তবে বৃষ্টি মাথায় রেখে সমাবেশ স্থানকে পাশের রাস্তায় নিয়ে আসা হতে পারে বলে জানিয়েছেন আয়োজকরা। গতকাল দুপুরে এ নিয়ে সংবাদ সম্মেলন করেছেন আয়োজকরা। টানা দুই সপ্তাহের প্রস্তুতি শেষে সংবাদ সম্মেলনে আয়োজকরা আশা ব্যক্ত করা হয়েছে। সিলেটের সমাবেশেও বিপুল পরিমাণ নেতাকর্মীর উপস্থিতি হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বিএনপি’র মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি আজ সকালে সিলেট পৌঁছাবেন। সিলেটে তারুণ্যের সমাবেশের প্রধান সমন্বয়ক যুবদল সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু গতকাল বিকালে জানিয়েছেন, ‘দেশে ৪ কোটি ৭০ লাখ ভোটার তরুণ। তাদের কথা বিবেচনা করে আমাদের এই আয়োজন।

ইতিমধ্যে আমরা দেশের অন্যান্য স্থানে সমাবেশ করে ব্যাপক সাড়া পেয়েছি। সিলেটেও বিপুল সাড়া পাচ্ছি। আশা করি, এ সমাবেশে বিপুল সংখ্যক তরুণ উপস্থিত থাকবেন।’ এদিকে- দুপুরে সংবাদ সম্মেলনে যুবদল সভাপতি সমাবেশ সফল করতে সকলের সহযোগিতা কামনা করেছেন।

 তিনি বলেন- দেশ বাঁচাতে তারুণ্যের এই সমাবেশ আয়োজন করা হচ্ছে। দেশের এই পরিস্থিতিতে তরুণ সমাজের প্রতিনিধিত্বকারী আমরা তিন সংগঠনের নেতারা মনে করি; বিগত ১৫ বছর যাদের ভোটের অধিকার হরণ করা হয়েছে; সেই ভোটারের অধিকার ফিরিয়ে দেয়া, চাকরিপ্রত্যাশীদের চাকরি ফিরিয়ে দেয়ার জন্য আমাদের এই আয়োজন। তিনি বলেন- এখন মানুষ কথা বলতে পারে না। মানুষের কথা বলার স্বাধীনতাও নেই। যারাই কথা বলছেন; তাদের গুম করা হচ্ছে। সিলেটের নেতা ইলিয়াস আলী ও ছাত্রদল নেতা দিনারকে গুম করা হয়েছে। দেশ এভাবে চলতে পারে না। মানুষ এখন বিচারহীনতায় ভুগছে। দেশে আইনের শাসন নেই। সীমাহীন দুর্নীতির কারণে দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি। টুকু বলেন- বর্তমান সরকার চাকরি প্রদানের বেলায় মেধা-যোগ্যতা বিবেচনা না করে, দলীয় পরিচয় বিবেচনায় চাকরি দিচ্ছে। সকল রকমের যোগ্যতা থাকা সত্ত্বেও  দেশের অগণিত তরুণ আজ সরকারি চাকরি থেকে বঞ্চিত। তিনি আশা প্রকাশ করেন এই বঞ্চিত তরুণরাই সমাবেশকে সফল করে তুলবেন। সাংবাদিকদের প্রশ্নের জবাবে টুকু বলেন, ইতিপূর্বে আমরা দেশের অন্যান্য জায়গায় যখন সমাবেশ করার ঘোষণা দিয়েছি, তখন সরকারদলীয় সংগঠন যুবলীগ থেকে একই জায়গায় একই সময়ে সমাবেশ করার ঘোষণা দিয়েছে। তবে সমাবেশ করতে গিয়ে  কোনো বড় ধরনের বাধার মুখে পড়তে হয়নি। টুকু বলেন, সমাবেশকে সামনে রেখে সাতদিন ধরে সিলেটে লিফলেট বিতরণ ও প্রচারণা চলছে। 

তারুণ্যের সমাবেশকে সামনে রেখে সরকার দলের অঙ্গ সংগঠনের কোনো আয়োজন আমাদের সমাবেশে বাধা হবে না বলে আমি আশাবাদী। সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপি’র চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আব্দুল মুক্তাদির, সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, বিএনপি’র কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ডা. সাখাওয়াত হাসান জীবন, সহ-সাংগঠনিক সম্পাদক কলিম উদ্দিন মিলন, ছাত্রদলের সভাপতি কাজী রওনকুল ইসলাম শ্রাবণ, জেলা বিএনপি’র সভাপতি আব্দুল কাইয়ূম চৌধুরী, মহানগর বিএনপি’র সভাপতি নাসিম হোসাইন, বিএনপি’র আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার এমএ সালাম, জেলা বিএনপি’র সাধারণ সম্পাদক এডভোকেট এমরান আহমদ চৌধুরী, মহানগর বিএনপি’র সাধারণ সম্পাদক এমদাদ হোসেন চৌধুরী প্রমুখ। 

যুবলীগের সমাবেশও আজ: ওদিকে আজ নগরের রেজিস্ট্রারি মাঠে অনুষ্ঠিত হবে যুবলীগের ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ। এই সমাবেশকে সফল করতে প্রস্তুতি চালিয়েছে যুবলীগের নেতাকর্মীরা। ‘তারুণ্যের জয়যাত্রা’-এর সমাবেশে প্রধান অতিথি হিসেবে  যোগ দিবেন কেন্দ্রীয় যুবলীগের সাধারণ সম্পাদক আলহাজ মাইনুল  হোসেন খান নিখিল। এদিকে শুক্রবার রাতে সিলেটের রেজিস্ট্রারি মাঠের সমাবেশস্থল পরিদর্শনকালে উপস্থিত ছিলেন সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি, সাধারণ সম্পাদক শামীম আহমদ, মহানগর যুবলীগের সভাপতি আলম খান মুক্তি, সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার প্রমুখ। রোববারের ‘তারুণ্যের জয়যাত্রা’ সমাবেশ সফল করতে বুধবার থেকে সিলেট বিভাগের প্রতিটি উপজেলা ও থানায় চারদিনের প্রস্তুতি সভা করেছে যুবলীগ। গতকাল শনিবার পর্যন্ত। সংগঠনের দায়িত্বপ্রাপ্ত  কেন্দ্রীয় ও জেলা-উপজেলা-থানা  নেতারা প্রস্তুতি সভায় অংশ নিয়েছেন। যুবলীগের নেতাকর্মীরা জানিয়েছেন, তাদের সভায়ও বিপুল সংখ্যক নেতাকর্মী উপস্থিত থাকবেন। সিলেট জেলার সবক’টি উপজেলা ও মহানগরের সব ওয়ার্ড থেকে নেতাকর্মীরা সমাবেশে আসবেন বলে জানান তারা।