সিরিয়ায় ত্রাণ পাঠাল বাংলাদেশ

আজ শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশ বিমানবাহিনীর পণ্য পরিবহনকারী একটি উড়োজাহাজে করে এই সামগ্রী পাঠানো হয়েছে।

সিরিয়ায় ত্রাণ পাঠাল বাংলাদেশ
সিরিয়ায় ত্রাণ পাঠাল বাংলাদেশ

প্রথম নিউজ, অনলাইন : বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সিরিয়ায় ত্রাণ ও চিকিৎসাসামগ্রী পাঠানো হয়েছে। আজ শুক্রবার রাত সাড়ে ১০টার দিকে বাংলাদেশ বিমানবাহিনীর পণ্য পরিবহনকারী একটি উড়োজাহাজে করে এই সামগ্রী পাঠানো হয়েছে। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর) থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ সরকারের পক্ষ থেকে ত্রাণসহায়তা হিসেবে বড় তাঁবু, ছোট তাঁবু, কম্বল, সোয়েটার, শুকনা খাবার ও ওষুধসহ ১১টন সাসগ্রী পাঠানো হয়েছে।  বাংলাদেশ বিমানবাহিনীর গ্রুপ ক্যাপ্টেন জামিল উদ্দিন আহমেদের নেতৃত্বে বিমানবাহিনীর ১৭ সদস্যের একটি দল এই ত্রাণসামগ্রী নিয়ে গেছেন।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, ভূমিকম্প–পরবর্তী জরুরি ত্রাণ ও চিকিৎসাসামগ্রী বাংলাদেশ বিমানবাহিনীর একটি সি-১৩০জে পরিবহন বিমান দ্বারা সিরিয়ায় পাঠানোর জন্য ঢাকা-জর্ডান-সিরিয়া রুটে বিশেষ ফ্লাইট পরিচালনা করা হবে। সহায়তা শেষে বিমানটি ১৩ ফেব্রুয়ারি দেশের উদ্দেশে যাত্রা করবে।

৬ ফেব্রুয়ারি সিরিয়ার উত্তরাঞ্চলে শক্তিশালী ভূমিকম্পের আঘাতে সেখানে প্রচুর জানমালের ক্ষয়ক্ষতি হয়। এতে দেশটিতে প্রায় সাড়ে তিন হাজার মানুষ নিহত হন। পাশাপাশি অনেক মানুষ ধ্বংসস্তূপের নিচে আটকা পড়েন। ভূমিকম্পের ফলে সৃষ্ট খাদ্য ও পানিসংকট, বাসস্থানের সংকট ও জরুরি চিকিৎসাসেবার অভাবে সেখানে সার্বিকভাবে মানবিক বিপর্যয় দেখা দিয়েছে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: