সরকার জ্ঞানশুণ্য হয়ে নেতাকর্মীদের ওপর বেপরোয়া জুলুম-নির্যাতনে মেতে উঠেছে: ঢা:ম: বিএনপি

ঢাকা মহানগর উত্তর বিএনপি’র ৮টি জোনের ২৬টি থানাধীন ৭১টি ওয়ার্ডের ওয়ার্ড সম্মেলন শুরু

সরকার জ্ঞানশুণ্য হয়ে নেতাকর্মীদের ওপর বেপরোয়া জুলুম-নির্যাতনে মেতে উঠেছে: ঢা:ম: বিএনপি

প্রথম নিউজ, ঢাকা:  ঢাকা মহানগর উত্তর বিএনপি’র ৮টি জোনের ২৬টি থানাধীন ৭১টি ওয়ার্ডের ওয়ার্ড সম্মেলনের প্রথম দিনে ৪৪, ৪৫, ৪৬ ও ১ নম্বর ওয়ার্ডে প্রত্যক্ষ ভোটের মাধ্যমে কার্যক্রম শুরু হয়। ইউনিট ও ওয়ার্ড আহবায়ক কমিটির সদস্যগণ এই ভোটে অংশগ্রহণ করেন। ভোটার’রা ব্যালটের মাধ্যম ‘আমার ভোট আমি দেবো, যাকে খুশি তাকে দেবো’ এই নীতির ভিত্তিতে স্বত:স্ফুর্তভাবে উৎসবমূখর পরিবেশে ভোট প্রদান করেন।

গতকাল দুপুর ২টায় ভোট শুরু হয়ে তা রাত ৮টা পর্যন্ত চলে। ভোট গ্রহণ শেষ হলে তাৎক্ষণিক সকলের সামনে গণনা করে ফলাফল ঘোষনা করা হয়। ফলাফল মেনে নিয়ে সকলে একযোগে আগামীতে কাঁধে কাঁধ মিলিয়ে কাজ করার প্রত্যয় ঘোষনা করেন।
ভোট গ্রহণ ও সম্মেলনের শুরুতে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য, ঢাকা মহানগর উত্তর বিএনপি’র আহবায়ক  আমান উল্লাহ আমান এবং প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্য সচিব ও বিএনপি জাতীয় নির্বাহী কমিটির ক্রীড়া বিষয়ক সম্পাদক  আমিনুল হক।
এ সময় উপস্থিত ছিলেন-ঢাকা মহানগর উত্তর বিএনপি’র যুগ্ম আহবায়ক যথাক্রমে আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম আতিক, মোস্তাফিজুর রহমান সেগুন, আতাউর রহমান চেয়ারম্যান, আক্তার হোসেন, মোস্তফা জামান সহ ঢাকা মহানগর উত্তর বিএনপি’র সদস্যবৃন্দ।
সভাপতিত্ব করেন-৪৪ নম্বর ওয়ার্ড বিএনপি’র আহবায়ক মোঃ জাকির হোসেন।
প্রধান অতিথি’র বক্তব্যে আমান উল্লাহ আমান বলেন, আজ বিএনপি’র ভারপ্রাপ্ত চেয়ারম্যান দেশনায়ক তারেক রহমানের নির্দেশনায় ঢাকা মহানগর উত্তর বিএনপি’র ৭১টি ওয়ার্ডে গণতান্ত্রিক পন্থায় উৎসবমূখর পরিবেশে ভোটের মাধ্যমে ওয়ার্ড সম্মেলন শুরু হয়েছে। আগামীতে দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে রাজপথের আন্দোলন বেগবান করে তত্ত্বাবধায়ক সরকারের দাবি আদায়ের মাধ্যমে মানুষের ভোটের অধিকার প্রতিষ্ঠিত করা হবে। আর এই উদ্দেশ্যকে সামনে রেখে দেশনায়ক তারেক রহমানের নির্দেশে ঢাকা মহানগর উত্তর বিএনপি’র ৭১টি ওয়ার্ড থেকে ভোটের মাধ্যমে নেতা নির্ধারণ প্রক্রিয়া শুরু হলো। আগামীতে জাতীয় নির্বাচনেও জনগণের ভোটের অধিকার ফিরিয়ে আনতে রাজপথের আন্দোলনের বিকল্প নেই। আমাদেরকে এখন এই মূহুর্ত থেকে আন্দোলনের বজ্রকঠিন শপথ নিতে হবে।
প্রধান বক্তার বক্তব্যে আমিনুল হক বলেন, দেশের মানুষ আজ গণতন্ত্রহীন। বাক-ব্যক্তি স্বাধীনতা বলতে কিছুই অবশিষ্ট নেই। সরকার এখন নিজেদের অস্তিত্বের প্রশ্নে দিকবিদিক জ্ঞানশুণ্য হয়ে জনগণ সহ বিরোধী নেতাকর্মীদের ওপর বেপরোয়া জুলুম-নির্যাতনে মেতে উঠেছে। আজ ঢাকা মহানগর উত্তর বিএনপি’র ৮টি জোনের ২৬টি থানাধীন ৭১টি ওয়ার্ডে সম্মেলনের প্রথম দিনে শান্তিপূর্ণ ও স্বত:স্ফুর্ত ভোট গ্রহণ প্রমাণ করলো বিএনপি সত্যিকারের গণতন্ত্রে বিশ^াসী একটি রাজনৈতিক দল। বাকী ওয়ার্ডগুলোতেও পর্যায়ক্রমে শান্তিপূর্ণভাবে সম্মেলন ও ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে বলে আমি দৃঢ়ভাবে আশাবাদী। ওয়ার্ড সমূহের সকল নেতাকর্মীকে আমি আমার প্রাণঢালা শুভেচ্ছা ও অভিনন্দন জানাই।
আগামীতে বর্তমান স্বৈরাচারী অবৈধ শাসকগোষ্ঠীর ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিরোধ গড়ে তোলার জন্য সবার প্রতি উদাত্ত আহবান জানাচ্ছি।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom