রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তির আহ্বান চরমোনাই পীরের

তিনি বলেন, প্রশাসনে যারা দায়িত্ব পালন করছেন তারা আমাদের ভাই। আপনারা দায়িত্ব পালনে কিছুটা নিরপেক্ষতা হারিয়ে ফেলেছেন। হাতে হাতুড়ি নিয়ে যে আচরণ করেছেন তাতে কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে।

রাজনৈতিক নেতাকর্মীদের মুক্তির আহ্বান চরমোনাই পীরের

প্রথম নিউজ, অনলাইন: ন্যায্য দাবি নিয়ে আন্দোলন করতে গিয়ে যারা মামলার শিকার হয়ে কারাবন্দি হয়েছেন তাদেরকে অবিলম্বে মুক্তি দেয়া ও মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানিয়েছেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর  চরমোনাই পীর মুফতি সৈয়দ মুহাম্মদ রেজাউল করীম। তিনি বলেন, প্রশাসনে যারা দায়িত্ব পালন করছেন তারা আমাদের ভাই। আপনারা দায়িত্ব পালনে কিছুটা নিরপেক্ষতা হারিয়ে ফেলেছেন। হাতে হাতুড়ি নিয়ে যে আচরণ করেছেন তাতে কলঙ্কজনক অধ্যায় রচিত হয়েছে।

গতকাল বিকালে রাজধানীর পুরানা পল্টনের বক্স কালভার্ট সড়কে ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশ এর ৩২তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে চরমোনাই পীর আরও বলেন, সরকারের বিরুদ্ধে সকলকে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন করতে হবে। সরকারি দল ছাড়া সকল বিরোধী দল অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ নির্বাচন চায়। কিন্তু আওয়ামী লীগ ক্ষমতায় থাকতে কোনো নির্বাচন অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয়। আওয়ামী লীগ জনগণকে ধোঁকা দিয়ে বোকা বানাতে অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন আয়োজন করতে সক্ষমতার যে কথা বলছেন তা অবাস্তব।

সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মুহাম্মদ মোসাদ্দেক বিল্লাহ আল মাদানী বলেন, শেখ হাসিনা যদি ২০২৪-এ ক্ষমতায় আসতে পারে তবে দেশের অবস্থা কি হবে তা বলা মুশকিল। আমরা চাই দেশে শেখ হাসিনার অপশাসন বন্ধ হোক। দুর্নীতি দেশ থেকে উঠে যাক। ২০১৪ তে আমরা নির্বাচন করিনি। 

২০১৮ তে দেশবাসীকে ধোঁকা দিয়ে বোকা বানানো হয়েছে। স্বৈরাচারী আওয়ামী লীগ সরকারকে দেশবাসী আর ক্ষমতায় দেখতে চায় না। তাদেরকে আর ক্ষমতায় আসতে দেয়া হবে না। তিনি বলেন, যেভাবে শত্রু আসবে সেভাবে মোকাবিলা করতে হবে। 

আওয়ামী লীগের শান্তি সমাবেশ শেষে দু’পক্ষের সংঘর্ষে নিহত হাফেজ রেজাউল করীম হত্যাকারীদের গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয় সমাবেশে। ইসলামি ছাত্র আন্দোলন বাংলাদেশের উদ্যোগে ৪ঠা আগস্ট জেলা, মহানগরে বিক্ষোভ মিছিল এবং ৫ই আগস্ট ইসলামী আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগরীর উদ্যোগে বায়তুল মোকাররম থেকে বিক্ষোভ মিছিলের ঘোষণা দেয়া হয়।

ইসলামী ছাত্র আন্দোলন বাংলাদেশের কেন্দ্রীয় সভাপতি শরীফুল ইসলাম রিয়াদের সভাপতিত্বে সম্মেলনে আরও বক্তব্য রাখেন দলটির মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ, প্রেসিডিয়াম সদস্য অধ্যাপক আশরাফ আলী আকন, অধ্যাপক মাহবুবুর রহমান, অধ্যাপক আশরাফ আলী আকন, যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান, মো. আমিনুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক কে এম আতিকুর রহমান, মাওলানা আহমদ আবদুল কাইয়ুম, অধ্যাপক সৈয়দ বেলায়েত হোসেন প্রমুখ।