ভোটের দিন বরিশাল ও খুলনায় সাধারণ ছুটি

প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচন কমিশনের চাহিদা মোতাবেক ভোট গ্রহণের দিন অর্থাৎ আগামী ১২ জুন (সোমবার) সাধারণ ছুটি ঘোষণা করা হলো।

ভোটের দিন বরিশাল ও খুলনায় সাধারণ ছুটি

প্রথম নিউজ, খুলনা: খুলনা সিটি কর্পোরেশন (কেসিসি) নির্বাচন উপলক্ষ্যে আগামী ১২ জুন খুলনা মহানগরী এলাকায় ছুটি ঘোষণা করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়। মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়, নির্বাচন কমিশনের চাহিদা মোতাবেক ভোট গ্রহণের দিন অর্থাৎ আগামী ১২ জুন (সোমবার) সাধারণ ছুটি ঘোষণা করা হলো। একই প্রজ্ঞাপনে ১২ জুন বরিশাল সিটি কর্পোরেশনেও সাধারণ ছুটি ঘোষণা করা হয়।

প্রসঙ্গত, আগামী ১২ জুন খুলনা সিটি কর্পোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। এবারের নির্বাচনে নগরীর ৩১টি ওয়ার্ডে ২৮৯টি ভোটকেন্দ্রে ৫ লাখ ৩৫ হাজার ৫২৯ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন। এর মধ্যে নারী ভোটারের সংখ্যা ২ লাখ ৬৬ হাজার ৬৯৬ জন ও পুরুষ ভোটার ২ লাখ ৬৮ হাজার ৮৩৩ জন। এবারের নির্বাচনে মেয়র পদে পাঁচজন প্রার্থী এবং ৩১টি সাধারণ ওয়ার্ডে ১৩৬ জন ও ১০টি সংরক্ষিত ওয়ার্ডে ৩৯ জন কাউন্সিলর প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। তবে সাধারণ কাউন্সিলর পদে নগরীর ১৩ ও ২৪ নম্বর ওয়ার্ডের দুইজন কাউন্সিলর প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন।