বিশ্বকাপ জেতার মতো দল নয় বাংলাদেশ: নিউজিল্যান্ড কোচ

বিশ্বকাপ জেতার মতো দল নয় বাংলাদেশ: নিউজিল্যান্ড কোচ

প্রথম নিউজ, স্পোর্টস ডেস্ক: আইসিসি ওয়ানডে বিশ্বকাপে দাপট দেখাচ্ছে নিউজিল্যান্ড। টানা দুই জয়ে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা কিউইরা তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশের। চতুর্থ ম্যাচে ব্ল্যাক-ক্যাপদের প্রতিপক্ষ আফগানিস্তান। এই দুই ম্যাচে শতভাগ জয়ে শীর্ষস্থান ধরে রাখার প্রত্যয় জানিয়েছেন নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড। একইসঙ্গে তিনি জানান, বাংলাদেশ কিংবা আফগানিস্তানের বিশ্বকাপ জয়ের সামর্থ্য নেই বলে তিনি মনে করেন।

২০২৩ বিশ্বকাপের উদ্বোধনী ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে মিশন শুরু করে নিউজিল্যান্ড। দ্বিতীয় ম্যাচে নেদারল্যান্ডসকে হারায় কিউইরা। দুই ম্যাচে ৪ পয়েন্ট অর্জন করে এবং রান রেটে এগিয়ে থেকে রাউন্ড রবিন লীগ টেবিলের শীর্ষে রয়েছে নিউজিল্যান্ড। আজ দুপুর আড়াইটায় চেন্নাইয়ের এম.এ. চিদাম্বরম স্টেডিয়ামে বাংলাদেশের মুখোমুখি হবে কিউইরা। ১৮ই অক্টোবর একই মাঠে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ আফগানিস্তান। এই দুই ম্যাচে ৪ পয়েন্ট অর্জন করার প্রত্যয় ব্যক্ত করে নিউজিল্যান্ড কোচ গ্যারি স্টিড বলেন, ‘(বাংলাদেশ ও আফগানিস্তান ম্যাচ) নিশ্চিতভাবে ম্যাচ দুটি সহজ হবে না।

যদিও বিশ্বকাপ জেতার মতো সম্ভাবনাময় ৬ থেকে ৭ দলের যে তালিকা আছে, সেখানে নেই এই দুই দল।’
গ্যারি স্টিড বলেন, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ডকে হারিয়ে তাদের আত্মবিশ্বাস চূড়ায় উঠে গেছে। কিউইরা বিশ্বাস করে, বিশ্বকাপে যেকোনো দলকে হারাতে পারে তারা। স্টিড বলেন, ‘(ইংল্যান্ডের বিপক্ষে জয়) এটি সত্যিকার অর্থেই আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে দিয়েছে। এখন মনে হয় আমরা যেকোনো দলকে হারিয়ে দিতে পারি।’