বাংলাদেশ দূতকে ডেকে পিটার হাসের নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানালেন ডোনাল্ড লু

সেগুনবাগিচা এবং ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাসের তরফে বৈঠকটি পূর্বনির্ধারিত ছিল বলে দাবি করা হয়েছে। এটাকে ঠিক 'তলব' বলতে চাইছে না ঢাকা।

বাংলাদেশ দূতকে ডেকে পিটার হাসের নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানালেন ডোনাল্ড লু

প্রথম নিউজ, ঢাকা: ওয়াশিংটনে নিযুক্ত বাংলাদেশের রাষ্ট্রদূতকে ডেকে ঢাকাস্থ মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসের নিরাপত্তা নিয়ে উদ্বেগ জানিয়েছেন বাইডেন প্রশাসনের প্রভাবশালী কর্মকর্তা ডোনাল্ড লু।

সেগুনবাগিচা এবং ওয়াশিংটনের বাংলাদেশ দূতাবাসের তরফে বৈঠকটি পূর্বনির্ধারিত ছিল বলে দাবি করা হয়েছে। এটাকে ঠিক 'তলব' বলতে চাইছে না ঢাকা। ওয়াশিংটন এ বিষয়ে আনুষ্ঠানিকভাবে কিছু বলেনি।  তবে দায়িত্বশীল কূটনৈতিক সূত্র এটা নিশ্চিত করেছে যে, সেই বৈঠক বা আলোচনায় মার্কিন রাষ্ট্রদূতের সঙ্গে ঢাকার শাহীনবাগে ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনাই ছিল মুখ্য আলোচ্য। বলতে গেলে ওই ইস্যুতেই দ্বিপক্ষীয় আলোচনা সীমাবদ্ধ ছিল।

সূত্র মতে, ১৫ই ডিসেম্বরে মধ্যাহ্নে মার্কিন পররাষ্ট্র দপ্তরে যান বাংলাদেশ দূত মোহাম্মদ ইমরান। সঙ্গে ছিলেন দূতাবাসের একাধিক কর্মকর্তা। কিছুক্ষণ অপেক্ষার পর স্টেট ডিপার্টমেন্টের মধ্য ও দক্ষিণ এশিয়া বিষয়ক মন্ত্রী ডোনাল্ড লু বাংলাদেশ দূতের সঙ্গে কথা বলেন।

উল্লেখ্য, পাকিস্তানের সদ্য সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান বরাবরই তার ক্ষমতাচ্যুতির প্লট তৈরির জন্য স্টেট ডিপার্টমেন্টের  পদস্থ কর্মকর্তা ডোনাল্ড লু'কে দায়ী করেন। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom