ফ্রান্স থেকে ১০টি এয়ারবাস কেনার প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, প্রাথমিকভাবে দুটি এয়ারবাস উড়োজাহাজের জন্য অর্ডার দেয়া হয়েছে।

ফ্রান্স থেকে ১০টি এয়ারবাস কেনার প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ

প্রথম নিউজ, অনলাইন: ফরাসি প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো বলেছেন, এয়ারবাস কোম্পানির তৈরি ১০টি উড়োজাহাজ কেনার প্রতিশ্রুতি দিয়েছে বাংলাদেশ। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বৈঠক শেষে এক বিবৃতিতে তিনি এ কথা বলেন। 

এতে ফরাসি প্রেসিডেন্ট বলেন, ইউরোপীয় উড়োজাহাজ শিল্পে আস্থা রাখার জন্য আমি আপনাকে ধন্যবাদ জানাই। ১০টি এয়ারবাস এ৩৫০ কেনার এই প্রতিশ্রুতি গুরুত্বপূর্ণ। বিমান বাংলাদেশ এয়ারলাইনসের বহরে ২০টির বেশি উড়োজাহাজ রয়েছে। এগুলোর মধ্যে বেশিরভাগই যুক্তরাষ্ট্রের বোয়িং কোম্পানির তৈরি। এছাড়া কিছু ড্যাস-৮ টার্বোপ্রপ উড়োজাহাজও রয়েছে। ইউরোপের উড়োজাহাজ নির্মাণকারী এয়ারবাসের সঙ্গে এটাই হবে বাংলাদেশের প্রথম চুক্তি।

বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী প্রতিমন্ত্রী মাহবুব আলী বলেছেন, প্রাথমিকভাবে দুটি এয়ারবাস উড়োজাহাজের জন্য অর্ডার দেয়া হয়েছে। তিনি বলেন, কয়েক দফায় ১০টি এয়ারবাস উড়োজাহাজ চেয়েছি আমরা। কারিগরি কমিটি এখন মূল্যায়ন করছে। এই উড়োজাহাজগুলো নতুন এবং পুরোনো রুটে ব্যবহার করা হবে।