'প্রাক্তন মুখ্যমন্ত্রী ঢুকতে পারছেন না নয়া মুখ্যমন্ত্রী নিজের কাছে রাখায় ঢুকতে পারছেন না নয়া মুখ্যমন্ত্রী'

'প্রাক্তন মুখ্যমন্ত্রী ঢুকতে পারছেন না নয়া মুখ্যমন্ত্রী নিজের কাছে রাখায় ঢুকতে পারছেন না নয়া মুখ্যমন্ত্রী'

প্রথম নিউজ, অনলাইন ডেস্ক: সরকারি বাসভবন খালি করে দিলেও এখনও সেই বাসভবনের চাবি জমা দেননি আম আদমি পার্টির (আপ) প্রধান তথা দিল্লির প্রাক্তন মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল! এমনই অভিযোগ তুলে কেজরিকে চিঠি দিল পূর্ত দফতর। আম আদমি পার্টির সুপ্রিমো অরবিন্দ কেজরিওয়ালের বিরুদ্ধে তোপ দেগে দিল্লি বিজেপির প্রধান বীরেন্দ্র সচদেবের দাবি, ‘কেজরিওয়াল এখনও মুখ্যমন্ত্রী আবাস খালি করেননি। তার মুখ্যমন্ত্রী আবাস ছেড়ে দেয়ার যে ভিডিও প্রকাশ্যে এসেছিল, তা ছিল পুরোপুরি নাটক। কেজরির দুর্নীতির প্রতীক ‘শিশমহল’ সরকারিভাবে আজও খালি হয়নি। এখনও বেআইনিভাবে তা দখল করে সেখানে বাস করছেন প্রাক্তন মুখ্যমন্ত্রী।’ বীরেন্দ্র আরো বলেন, ‘যদি ওই বাংলোতে লুকোনোর মতো কিছু না থাকে, তাহলে বাংলো যেন অবিলম্বে খালি করে পূর্ত বিভাগকে ঘরের চাবি দিয়ে দেওয়া হয়।’ 

বিজেপির দাবি, প্রাক্তন মুখ্যমন্ত্রী বাংলোর চাবি নিজের কাছে রাখায় নয়া মুখ্যমন্ত্রী অতিশী মারলেনা মুখ্যমন্ত্রী আবাসে ঢুকতে পারছেন না। গত ১৭ সেপ্টেম্বর দিল্লির মুখ্যমন্ত্রী পদ থেকে ইস্তফা দিয়েছেন আপ-প্রধান অরবিন্দ কেজরিওয়াল। সন্ধ্যায় দিল্লির লেফটেন্যান্ট গভর্নর (উপরাজ্যপাল) ভিকে সাক্সেনার সঙ্গে দেখা করে নিজের ইস্তফাপত্র তার হাতে তুলে দেন কেজরি।  সেই সঙ্গে আপ সাংসদ সঞ্জয় সিং জানিয়ে দেন, পরবর্তী এক সপ্তাহের মধ্যে সরকারি বাসভবনও ছাড়ছেন কেজরি । এর পরেই কেজরির  জন্য সরকারি বাসভবনের দাবিতে কেন্দ্রীয় নগরোন্নয়ন মন্ত্রককে চিঠি লিখেছিল আপ। দিল্লির ৬ নম্বর ফ্ল্যাগ স্টাফ রোডেই মুখ্যমন্ত্রী বাসভবন। গত ৪ অক্টোবর সেই বাসভবন খালি করে দিয়ে কেজরিওয়াল চলে যান লুটিয়েন রোডের একটি বাড়িতে।

বর্তমানে সেটিই আপ প্রধানের ঠিকানা। পূর্ত দফতরের অভিযোগ, তাদের কাছে ৬ নম্বর ফ্ল্যাগ স্টাফ রোডের মুখ্যমন্ত্রীর বাসভবনের চাবি জমা পড়েনি। মুখ্যমন্ত্রীর কার্যালয়ের বিশেষ সচিব প্রবেশরঞ্জন ঝাঁ-কে লেখা একটা চিঠিতে সেই বিষয়টির কথাই জানিয়েছে পূর্ত দফতর। যদিও আপ স্পষ্ট করেছে যে   ইতিমধ্যে সমস্ত যথাযথ প্রক্রিয়া অনুসরণ করে  মুখ্যমন্ত্রী অতীশির কাছে চাবি হস্তান্তর করা হয়েছে । দলটি বিজেপির বিরুদ্ধে জনগণকে বিভ্রান্ত করার জন্য "ভিত্তিহীন" দাবি করার অভিযোগ করেছে। সাধারণ প্রশাসন বিভাগ (The General Administration Department) একটি  শংসাপত্র জারি করেছে যা নিশ্চিত করে  যে কেজরিওয়াল পানি , বিদ্যুৎ এবং ফোনের চার্জ সহ সমস্ত বকেয়া বিল মিটিয়ে দিয়েছেন। একজন পিডব্লিউডি জুনিয়র ইঞ্জিনিয়ার জানিয়েছেন যে সম্পত্তিটি পরিদর্শন করা হয়েছে, তালিকা চেক করা হয়েছে এবং চাবি আনুষ্ঠানিকভাবে অতীশির কাছে হস্তান্তর করা হয়েছে।

সূত্র : ইন্ডিয়া টুডে