পাঞ্জাবের সেনা ঘাঁটিতে গুলি, নিহত ৪

ভারতের পাঞ্জাব রাজ্যের ভাটিন্ডা মিলিটারি স্টেশনে বুধবার সকালে গোলাগুলির ঘটনা ঘটেছে

পাঞ্জাবের সেনা ঘাঁটিতে গুলি, নিহত ৪

প্রথম নিউজ, ডেস্ক : ভারতের পাঞ্জাব রাজ্যের ভাটিন্ডা মিলিটারি স্টেশনে বুধবার সকালে গোলাগুলির ঘটনা ঘটেছে। ভারতীয় সেনাবাহিনীর দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় কমান্ড জানিয়েছে, ঘটনায় অন্তত চারজন নিহত হয়েছেন। ভোর সাড়ে ৪টা থেকে ৫টার মধ্যে এই গুলির ঘটনা ঘটে। গুলির বিকট আওয়াজে যেগে ওঠে গোটা ক্যাম্প। স্থানীয় বাসিন্দারাও সেই গুলির শব্দ শুনতে পেয়েছেন। তবে এখনও স্পষ্ট নয় যে আসলে কি হয়েছিল। 

হিন্দুস্তান টাইমসের খবরে জানানো হয়েছে, এই গুলির ঘটনায় উত্তেজনা ছড়িয়ে পড়েছে গোটা ভাটিন্ডায়। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলে তল্লাশি চালানো হচ্ছে সবাইকে। এলাকায় প্রবেশ এবং বেরুনোর রাস্তা বন্ধ করে চিরুনি অভিযান চলছে। ভারতের সেনাবাহিনীর তরফে প্রকাশ করা এক বিবৃতিতে বলা হয়েছে, সেনা ছাউনির ভিতরে ভোরে গুলি চলে। এর পরপরই ‘ক্যুইক রিঅ্যাকশন টিম’কে মোতায়েন করা হয় ভাটিন্ডা সেনা ছাউনিতে।

গোটা এলাকা ঘিরে ফেলা হয়। ভোর থেকেই তল্লাশি অভিযান শুরু হয়েছে। এই গুলি চালানোর ঘটনায় চার জনের মৃত্যু হয়েছে।
এদিকে ঘটনা প্রসঙ্গে ভাটিন্ডার এসএসপি গুলনীত খুরানা সংবাদমাধ্যমকে বলেন, প্রাথমিক ভাবে আমরা অনুমান করছি যে ছাউনিরই কোনও এক সেনা জওয়ান এভাবে গুলি চালিয়েছেন। তাতেই গুলিবিদ্ধ হয়ে মৃত্যু হয়েছে বাকিদের। তবে জঙ্গি হামলার আশঙ্কা উড়িয়ে দেননি তিনি। যদিও প্রাথমিক অনুমান ব্যক্তিগত দ্বন্দ্ব থেকেই এই ঘটনা ঘটেছে। তবে কিছুই বুঝা যাচ্ছে না এখনও। এমনকি কে বা কারা গুলি চালাল, কোন পরিস্থিতিতে এমন ঘটনা ঘটেছে, তা নিয়ে ধোঁয়াশা তৈরি হয়েছে।