ঢাকা-১৭ আসনে লাঙলের প্রার্থী কে, স্পষ্ট করতে ইসিতে রাঙ্গা

ঢাকা-১৭ আসনে লাঙলের প্রার্থী কে, স্পষ্ট করতে ইসিতে রাঙ্গা

প্রথম নিউজ, ঢাকা : ঢাকা-১৭ আসনে জাতীয় পার্টির লাঙল প্রতীকের প্রার্থী কে হবেন তা স্পষ্ট করতে মসিউর রহমান রাঙ্গার নেতৃত্বে সাত সদস্যের একটি প্রতিনিধি দল প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী হাবিবুল আউয়ালের সঙ্গে সাক্ষাৎ করেছেন। সিইসির সঙ্গে সাক্ষাতে রওশনপন্থিদের প্রার্থীকে লাঙল প্রতীকে বিবেচনা করতে সুপারিশ করেছেন রাঙ্গা।

বুধবার (১৪ জুন) রাজধানীর আগারগাঁওয়ে নির্বাচন ভবনে সিইসির কার্যালয়ে সাক্ষাৎ করেন রাঙ্গা। এসময় নির্বাচন কমিশনার মো. আলমগীর এবং ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আহসান হাবিব খান উপস্থিত ছিলেন।


জানা গেছে, জাতীয় পার্টি থেকে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে অংশগ্রহণ করবে। জাপার দুই পক্ষই এ আসনের উপ-নির্বাচনে প্রার্থী দেবে। এখন কোন পক্ষ থেকে দলীয় প্রতীক লাঙল আমলে নেবে ইসি, সে বিষয়টি জানাতেই তিনি (রাঙ্গা) এসেছিলেন। তারা রওশন এরশাদপন্থিদের পক্ষে দলীয় প্রতীক বিবেচনা করতে আদালতের রায়ের কপি দিয়েছেন। সিইসি আদালতের রায়ের কপি সংশ্লিষ্ট শাখায় পাঠিয়ে দিয়েছেন।

এদিকে ঢাকা-১৭ আসনের উপ-নির্বাচনে রওশন এরশাদ মনোনীত লাঙল প্রতীকের জাতীয় পার্টির প্রার্থী মো. মামুনূর রশিদ বুধবার (১৪ জুন) রিটানিং কর্মকর্তার কার্যালয়ে মনোনয়নপত্র জমা দিয়েছেন। বুধবার দুপুর ১২টার দিকে পার্টির শীর্ষ নেতা ও জাতীয় সংসদের বিরোধী দলীয় চিফ হুইপ মশিউর রহমান রাঙ্গার নেতৃত্বে মো. মামুনূর রশিদের মনোনয়নপত্র স্বশরীরে জমা দেওয়া হয়। তার আগে মঙ্গলবার (১৩ জুন) আনুষ্ঠানিকভাবে অনলাইনের মাধ্যমে মনোনয়নপত্র দাখিল করা হয়।