ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় বেশি চাপে থাকবে ভারত : ওয়াসিম আকরাম

ওয়াসিম আকরাম মনে করছেন, ভারতীয় দলের ওপর প্রত্যাশার চাপ থাকবে বেশি। সেই চাপ সামলে রোহিতরা ভালো করতে পারেন কি না সেটাই দেখার।

ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় বেশি চাপে থাকবে ভারত : ওয়াসিম আকরাম

প্রথম নিউজ স্পোর্টস ডেস্ক: আর মাস দুয়েক পরই ভারতের মাটিতে বসতে যাচ্ছে ওয়ানডে বিশ্বকাপের আসর। ২০১১ সালের পর আবারও ঘরের মাঠে বিশ্বকাপ জয়ের সুযোগ ভারতীয় দলের সামনে। ঘরের মাঠে বিশ্বকাপ হওয়ায় সুবিধাও যেমন বেশি, অসুবিধাও কম নয়। পাকিস্তানের কিংবদন্তি পেসার ওয়াসিম আকরাম মনে করছেন, ভারতীয় দলের ওপর প্রত্যাশার চাপ থাকবে বেশি। সেই চাপ সামলে রোহিতরা ভালো করতে পারেন কি না সেটাই দেখার।
এক সাক্ষাৎকারে ওয়াসিম আকরাম বলেছেন, ‘ভারতের কাছে মোহাম্মদ শামির মতো ভালো বোলার আছে, যে এই সময়ে স্বপ্নের মতো বোলিং করছে। বুমরাহকে ফিট থাকতে হবে। জানি না তার ফিটনেস কেমন। কিন্তু সুস্থ থাকলে সে ম্যাচে পার্থক্য গড়ে দিতে পারবে। পাশাপাশি স্পিনার এবং অলরাউন্ডার বিভাগেও ভারত শক্তিশালী। জাদেজা-অশ্বিনের মাঝে কাকে খেলানো হবে সেটাই দেখার। ভারত থেকে সম্প্রতি অনেক ক্রিকেটারই উঠে আসছে।

‘সুলতান অব সুইং’খ্যাত আকরাম এরপর বলেছেন অসুবিধার কথা, ‘দেশের মাটিতে খেলার কিছু অসুবিধাও আছে। ২০১১ সালে দেশের মাটিতেই বিশ্বকাপ জিতেছিল ভারত। কিন্তু দর্শকদের সমর্থনের জন্য যে অতিরিক্ত চাপ থাকে সেটা উড়িয়ে দেওয়া যাবে না। তাদের মাথায় বাড়তি বোঝা নিয়ে মাঠে নামতে হবে। পাকিস্তানের ক্ষেত্রেও একই কথা বলব।

যদি এই বিশ্বকাপটা পাকিস্তান আয়োজন করত, তাহলে চাপ তাদের ওপরেই বেশি থাকত।’