ভারত ম্যাচের সূচি বদলে আপত্তি নেই পাকিস্তানের

ভারত ম্যাচের সূচি বদলে আপত্তি নেই পাকিস্তানের

প্রথম নিউজ, ডেস্ক : ভারত ও পাকিস্তানের হাইভোল্টেজ ম্যাচ হওয়ার কথা ছিল ১৫ অক্টোবর। আহমেদাবাদের এই ম্যাচের সূচিতে পরিবর্তন আসতে যাচ্ছে। ব্যাপারটি পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) কানে পৌঁছেছে। তারা এই বদলে রাজি আছে।

১৫ অক্টোবর নবরাত্রি উৎসবের কারণে ভারত ও পাকিস্তানের ম্যাচ আয়োজন করা চ্যালেঞ্জিং হবে বলে ধারণা নিরাপত্তা সংস্থাগুলোর। এজন্য ম্যাচ সূচি পাল্টানোর পরামর্শ দিয়েছে তারা। ভারত তাতে কর্ণপাত করে ম্যাচ ১৪ অক্টোবরে এগিয়ে আনার পদক্ষেপ নিয়েছে। তারিখ বদলালেও ম্যাচের ভেন্যু আহমেদাবাদই থাকছে।

শুধু এই ম্যাচই নয়। পাকিস্তান-শ্রীলঙ্কার যে ম্যাচ ১২ অক্টোবর হওয়ার কথা ছিল, সেটি এগিয়ে আনা হবে ১০ অক্টোবর। এই ম্যাচের দিন বদলের কারণও ভারত-পাকিস্তান ম্যাচ বলেই মনে করা হচ্ছে। ১২ অক্টোবর হায়দরাবাদে খেলে ১৪ অক্টোবর আহমেদাবাদে ভারতের বিপক্ষে খেলতে নামা পাকিস্তানের জন্য কঠিন হতে পারে। সেই কারণে ১০ অক্টোবর খেলা নিতে চাইছে পাকিস্তান। এর ফলে তিন দিন বিশ্রামের সময় পাবেন বাবর আজ়মেরা। 

এই দুই ম্যাচ ছাড়া আরও কিছু ম্যাচের দিন বদলে হতে পারে বলে জানা গিয়েছে। ভারতীয় বোর্ডের তরফে আরও এক বার বিশ্বকাপের সূচি প্রকাশিত করা হবে বলে বিসিসিআই সেক্রেটারি জয় শাহ জানান।