প্রজ্ঞাপনের দুই মাস পরও বদলি হননি আইএমইডির উপ-পরিচালক মিজানুর

প্রজ্ঞাপনের দুই মাস পরও বদলি হননি আইএমইডির উপ-পরিচালক মিজানুর

প্রথম নিউজ, ঢাকা : জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রজ্ঞাপনের দুই মাস পরও কর্মস্থল ছেড়ে যাননি বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের (আইএমইডি) উপ-পরিচালক মুহাম্মদ মিজানুর রহমান মিয়া। তিনি আইএমইডি’র সেক্টর-৬ এ উপ-পরিচালক হিসেবে কর্মরত আছেন।

গত ২৩ মার্চ জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগের (এডিপি) অভ্যন্তরীণ নিয়োগ শাখার উপ-সচিব রেহেনা আকতারের স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে আইএমইডি’র উপ-পরিচালক মিজানুর রহমানকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব হিসেবে বদলি করা হয়।


প্রজ্ঞাপনে বলা হয়, পুনরাদেশ না দেওয়া পর্যন্ত তাকে সমাজকল্যাণ মন্ত্রণালয়ে সিনিয়র সহকারী সচিব পদে বদলিপূর্বক নিয়োগ করা হলো। জনস্বার্থে জারি করা এ আদেশ অবিলম্বে কার্যকর হবে। তবে প্রজ্ঞাপনের দুই মাস হতে চললেও তিনি এখনো আইএমইডি থেকে বদলি হননি।

এ প্রসঙ্গে মুহাম্মদ মিজানুর রহমান মিয়া ঢাকা পোস্টকে বলেন, আমি নিজেই তদবির করে আইএমইডি থেকে বদলি হয়েছি। তবে আমার আইএমইডিতে কাজ থাকায় জুন মাসে নতুন কর্মস্থলে যোগদান করব। আমার পরিচালক ও ডিজি স্যার আমাকে ছাড়ছেন না। তবে সচিব এ বিষয়ে জানেন না বলেও জানান তিনি।

জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগ, পদোন্নতি ও প্রেষণ অনুবিভাগের (এডিপি) অভ্যন্তরীণ নিয়োগ শাখার উপ-সচিব রেহেনা আকতার ঢাকা পোস্টকে বলেন, উনি আমাদের প্রসিডিউরে আছেন, সমস্যা নেই। যেহেতু প্রজ্ঞাপনে অবিলম্বে কার্যকর হবে উল্লেখ আছে, সেহেতু তাকে অবলম্বেই নতুন কর্মস্থলে যোগ দিতে হবে।


এ বিষয়ে বাস্তবায়ন পরীবিক্ষণ ও মূল্যায়ন বিভাগের সচিব আবুল কাশেম মো. মহিউদ্দিন বলেন, আমাদের এখন মূল্যায়নের কাজগুলো হচ্ছে। জুনের শেষ দিকে বা জুলাইয়ের ব্যাপক একটা পরিবর্তন হবে। এমনিতেই আইএমইডিতে অনেক অফিসার সংকট। আইএমইডির এই দিকে কেউ আসতে চায় না। আমাকে কোনো অফিসার দিচ্ছে না কিন্তু সবাইকে বদলি করে নিয়ে যাচ্ছে। আমরা এগুলো নিয়ে জনপ্রশাসনের সঙ্গে বিস্তারিত আলোচনা করব। মিজানুর রহমানের বিষয়ে সেভাবে জানি না। তবে আমাদের জুনের কাজগুলো শেষ হলে হয়ত ছেড়ে দেব।