জবি ছাত্রলীগ সভাপতিসহ ৫ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ মে

আজ সোমবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এ দিন ধার্য করেন।

জবি ছাত্রলীগ সভাপতিসহ ৫ জনের বিরুদ্ধে প্রতিবেদন ১৫ মে

প্রথম নিউজ, অনলাইন: জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) শাখা ছাত্রলীগের সভাপতি ইব্রাহিম ফরাজিসহ পাঁচজনের বিরুদ্ধে তদন্ত প্রতিবেদন দাখিল পিছিয়ে আগামী ১৫ মে দিন ধার্য করেছেন আদালত। আজ সোমবার ঢাকার অতিরিক্ত মহানগর হাকিম মো. সুলতান সোহাগ উদ্দিনের আদালত এ দিন ধার্য করেন। এদিন এ মামলার তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য ধার্য ছিল। তবে ওয়ারী থানার ওসি আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করতে পারেননি। এজন্য আদালত তদন্ত প্রতিবেদন দাখিলের জন্য নতুন এ দিন ধার্য করেন। এর আগে গত ১৫ মার্চ কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহসম্পাদক মশিউর রহমান বাদী হয়ে পাঁচজনের বিরুদ্ধে মামলা করেন। আদালত মামলাটি গ্রহণ করে ওয়ারী থানার ওসিকে অভিযোগের বিষয়ে তদন্ত করে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেন। এ মামলার অন্য আসামিরা হলেন ফরহাদ ব্যাপারী, আরশাদ আকাশ, রাসেল চাকলাদার ও টুটুল বিশ্বাস।

মামলার অভিযোগে বলা হয়, ২০২২ সালের ২৫ আগস্ট আসামি ফরহাদ ব্যাপারী ভুক্তভোগী মশিউর রহমানের কাছে থেকে ব্যবসার কথা বলে চার লাখ টাকা ধার নেয় এবং ব্যবসায় লাভ হলে লভ্যাংশ দিবে বলে জানান।কিছু দিন পর আসামির কাছে টাকা চাইলে সে জানায়, ব্যবসায় লস হয়েছে এবং শিগগিরই টাকা ফেরত দেবেন।

এরপর গত ৫ অক্টোবর পাওনা টাকা চাইলে তাকে প্রাণ নাশের হুমকি দেন। আসামি ইব্রাহিম ফরাজি তাদের সমস্যার সমাধান করে দেবেন বলে জানান এবং তাকে দেখা করতে বলেন। গত ১৮ নভেম্বর ফরাজির কথা মতো তার ঠিকানায় গেলে আসামিরা তাকে রুমের ভেতর নিয়ে গিয়ে চড়-থাপ্পড় মারতে থাকে। এর মধ্যে আসামি আরশাদ আকাশ পুলিশ পরিচয় দিয়ে ভুক্তভোগীকে পিস্তল ঠেকিয়ে একটি আইফোন এবং ১১ হাজার টাকা ছিনিয়ে নেন। এরপর হাতে পিস্তল দিয়ে ছবি তুলে তার বিরুদ্ধে মামলা দেবে বলে হুমকি দেন। পরবর্তীতে তার মোটরসাইকেল ছিনিয়ে নিয়ে আরও দুই লাখ টাকা দাবি করেন।

এসব বিষয়ে কাউকে কিছু জানলে মিথ্যা মামলা দিয়ে তাকে ক্রসফায়ার দিয়ে মেরে ফেলার হুমকি দেন। এরপর ২৬ নভেম্বর মোবাইল ফোন ও মোটরসাইকেল আনতে গেলে পাঁচ লাখ সাড়ে ১২ হাজার টাকা রেখে তা ফেরত দেন।