অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে দুদকের অভিযান

অবৈধ গ্যাস সংযোগের বিরুদ্ধে দুদকের অভিযান

প্রথম নিউজ, ঢাকা : কর্মকর্তা-কর্মচারীদের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে তিতাসের অবৈধ গ্যাস সংযোগ প্রদানের অভিযোগে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। দুদকের গাজীপুর কার্যালয় থেকে এনফোর্সমেন্ট টিমের অভিযানে অভিযোগের সত্যতা পাওয়া যায়। দুদকের হস্তক্ষেপে গাজীপুরের চন্দ্রায় প্রায় ১৫টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়।সোমবার (৯ অক্টোবর) সংস্থাটির উপ-পরিচালক (জনসংযোগ) মুহাম্মদ আরিফ সাদেক অভিযানের বিষয়টি নিশ্চিত করেন। 

দুদক সূত্রে জানা যায়, তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের গাজীপুর অফিসের কর্মকর্তা কর্মচারীদের বিরুদ্ধে ঘুষের বিনিময়ে অবৈধ গ্যাস সংযোগ প্রদানের অভিযোগের প্রেক্ষিতে রোববার অভিযান পরিচালনা করা হয়। অভিযানকালে অভিযোগ সংশ্লিষ্ট স্থানে অবৈধ সংযোগ পাওয়া যায়। পরবর্তীতে তিতাস গ্যাস ট্রান্সমিশন এন্ড ডিস্ট্রিবিউশনের সহযোগিতায় প্রায় ১৫টি অবৈধ সংযোগ বিচ্ছিন্ন করা হয়। 

২২৫ ডিসি-এসপি ও মাঠ প্রশাসনের কর্মকর্তাদের প্রশিক্ষণ দেবে ইসি
এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট সহযোগে মোবাইল কোর্ট পরিচালনা করে অবৈধ সংযোগ ব্যবহারকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণের জন্য  নির্দেশনা প্রদান করে এনফোর্সমেন্ট টিম। এ বিষয়ে দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রতিবেদন কমিশনে দাখিল করা হবে বলেও জানা গেছে।