রেট বেড়েছে, আগের টাকাও ফেরত দিলেন শাকিব খান

 রেট বেড়েছে, আগের টাকাও ফেরত দিলেন শাকিব খান

প্রথম নিউজ, ডেস্ক : পর পর তিনটি সিনেমা পেয়েছে ‘হিট’ তকমা। নির্মাতাদের কাছে এখন আড়াই কোটি টাকা পারিশ্রমিক দাবি করছেন শাকিব খান। শুধু তাই নয়, ছবি করবেন বলে আগে নেওয়া টাকাও ফেরত দিয়েছেন এই ঢালিউড তারকা। কারণ তিনি রেট বাড়িয়েছেন!

গত তিন ঈদে মুক্তি পায় শাকিব খান অভিনীত তিন ছবি। ঈদুল আজহায় মুক্তি পেয়েছে ‘তুফান’। এর আগে মুক্তি পায় ‘রাজকুমার’ ও তার আগে ‘প্রিয়তমা’। ব্যাপক প্রচারের মাধ্যমে এ তিন ছবিই ‘হিট’ তকমা পেয়েছে। বক্স অফিস ব্যবস্থা চালু না থাকায় ছবিগুলো কতটা ব্যবসা করেছে, তা সঠিকভাবে জানা যায়নি। এখন নতুন কোনো ছবিতে যুক্ত হওয়ার ক্ষেত্রে ছবি প্রতি আড়াই কোটি টাকা পারিশ্রমিক দাবী করছেন শাকিব খান।

নাম প্রকাশ না করার শর্তে ঢালিউডের এক নির্মাতা জাগো নিউজকে জানিয়েছেন, তিনি শাকিব খানকে নিয়ে কাজ করতে চান। আগেও ৪০ লাখ টাকায় শাকিব তার ছবিতে কাজ করেছেন। কিন্তু এখন এই অভিনেতা আড়াই কোটি টাকা পারিশ্রমিক চান। ওই নির্মাতা বলেন, ‘কয়েক বছর আগে ৪০ লাখ টাকায় কাজ করেছি। এখন তিনি এক কোটি চাইতে পারেন। কিন্তু আড়াই কোটি টাকা কীভাবে চায় মানুষ! তাকে আড়াই কোটি দিলে সিনেমা বানাতে তো অনেক টাকা লেগে যাবে। সেই টাকা কি তুলে আনা সম্ভব?’

পরিচালক বদিউল আলম খোকনের নির্দেশনায় ‘প্রিয়া আমার প্রিয়া’, ‘নিঃশ্বাস আমার তুমি’, ‘নাম্বার ওয়ান শাকিব খান’সহ বেশ কয়েকটি ছবিতে অভিনয় করেছেন শাকিব খান। সেসব ছবির বেশিরভাগই ছিল ব্যবসাসফল। জানা গেছে, খোকনের নতুন একটি সিনেমায় কাজ করার কথা ছিল শাকিবের। করোনা মহামারির পর সিনেমার জন্য সময় দিয়েও কাজটি করেননি তিনি। নির্মাতার কাছ থেকে নেওয়া অগ্রিম টাকাও ফেরত দিয়েছেন। ফিল্মপাড়ায় গুঞ্জন ছড়িয়েছে, শাকিব খান এক কোটি টাকা পারিশ্রমিক চেয়েছিলেন। এ কারণে বদিউল আলম খোকন কাজটি করেননি।

এ প্রসঙ্গে বদিউল আলম খোকন জাগো নিউজকে বলেন, ‘নায়ককে কোটি টাকা পারিশ্রমিক দিলে সিনেমার বাজেট দাঁড়াবে ১০ কোটির ওপরে। সেই সিনেমাটা ঈদ ছাড়া মুক্তি দিলে এই টাকা উঠবে? অথবা সব সিনেমা কি দর্শক দেখবে?’ পারিশ্রমিক বাড়ানোর যৌক্তিকতা প্রসঙ্গে জানতে শাকিব খানকে ফোন করা হলে তার ফোন বন্ধ পাওয়া গেছে।

সোহানুর রহমান সোহান পরিচালিত ‘অনন্ত ভালবাসা’ দিয়ে ঢালিউডে অভিষেক হয় শাকিব খানের। এরপর নায়ক হিসেবে শতাধিক সিনেমায় অভিনয় করেছেন তিনি। তার অভিনীত একাধিক সিনেমা হয়েছে সুপারহিট। এমনকি চারবার জাতীয় চলচ্চিত্র পুরস্কারও পেয়েছেন তিনি। জনপ্রিয়তার সুবাদে ভারতের কলকাতার ছবিতেও অভিনয় করেছেন শাকিব। সেখানেও এক কোটি টাকা পারিশ্রমিক দাবী করার পর থেকে তাকে আর সেখানকার সিনেমায় নেওয়া হয় না।

নায়ক মান্না পরবর্তী ঢালিউডে দীর্ঘদিন ধরে একাই রাজত্ব করছিলেন শাকিব খান। নির্মাতারা অনেককে নায়ক হিসেবে সামনে আনার চেষ্টা করেও ব্যর্থ হয়েছেন। এরই মধ্যে শাকিব খান দর্শকদের কাছে গ্রহণযোগ্যতা ধরে রেখেছেন। এ কারণে পারিশ্রমিক বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন তিনি। বাংলাদেশসহ বিশ্বের ১৫ দেশে মুক্তি পেয়েছে শাকিব খান অভিনীত সর্বশেষ ছবি ‘তুফান’। কদিন আগে তার প্রথম প্যান ইন্ডিয়ান সিনেমা ‘দরদ’-এর মুক্তির তারিখ ঘোষণা করা হয়েছে।