বাজারদর স্থিতিশীল তাই এসব নিয়ে মিছিল-মিটিং নেই: কৃষিমন্ত্রী

সোমবার সচিবালয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও মজুত কার্যক্রম তদারকিবিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন।

বাজারদর স্থিতিশীল তাই এসব নিয়ে মিছিল-মিটিং নেই: কৃষিমন্ত্রী

প্রথম নিউজ, অনলাইন: কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ বলেছেন, নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের বাজার স্থিতিশীল রয়েছে। যে কারণে সাধারণ মানুষ ভালো আছে। তাই বাজার নিয়ে কোনো ধরনের মিছিল-মিটিং হচ্ছে না। মানুষ অসন্তুষ্ট থাকলে দুদিন পর পর মিছিল-মিটিং হতো। সোমবার সচিবালয়ে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি রোধ ও মজুত কার্যক্রম তদারকিবিষয়ক আন্তঃমন্ত্রণালয় সভা শেষে মন্ত্রী এসব কথা বলেন। কৃষিমন্ত্রীর সভাপতিত্বে সভায় খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার ও বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু উপস্থিত ছিলেন।

সরকার নির্ধারিত নিত্যপণ্যের বাজার দরের সঙ্গে বাস্তব দরের পার্থক্য থাকা কিভাবে দেখছেন-এমন প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী বলেন, থাকাই স্বাভাবিক।  এ সময় খাদ্যমন্ত্রী বলেন, উৎপাদন পর্যায়ের মূল্য আর বাজার মূল্য এক হয় না। বর্তমান বাজার দরে আপনি সন্তুষ্ট কি না এমন প্রশ্নের জবাবে কৃষিমন্ত্রী বলেন, আমি সন্তুষ্ট এমনটাতো বলছি না। এ সময় বাণিজ্য প্রতিমন্ত্রী সাংবাদিকদের বলেন, আপনাদের যা বলি সেটা না শুনে আপনারা একটা হেডলাইন খুঁজছেন।

এদিকে বাজারে দাম বেড়ে যাওয়ার প্রেক্ষাপটে হিমাগারে ডিম সংরক্ষণের খবর পাওয়া যাচ্ছে জানিয়েছেন কৃষিমন্ত্রী বলেন, বিষয়টি তদারকি করা হবে। মনিটরিং চলছে। আমরা কিন্তু বসে নেই, জেলা প্রশাসকদের সঙ্গে আমাদের সচিবদের যোগাযোগ হচ্ছে।  তিনি আরও বলেন, বোরো উৎপাদন ভালো হয়েছে। চালের কোনো ঘাটতি নেই, দাম স্থিতিশীল আছে। আলুর উৎপাদন কিছুটা কম হয়েছে, আমদানি উন্মুক্ত আছে। পেঁয়াজ আমদানি উন্মুক্ত আছে, কোনো সমস্যা হবে না। 

কৃষিমন্ত্রী আরও বলেন, প্রধানমন্ত্রী এ বিষয়ে সজাগ আছেন। তিনি বাণিজ্য প্রতিমন্ত্রীর সঙ্গে কথা বলেছেন। কালকে হয়তো উনার (প্রধানমন্ত্রী) সঙ্গে আমাদের কথা হবে, আমরা যে আজকে সভা করেছি সেটি তাকে অবহিত করব।

সভায় কৃষি মন্ত্রণালয়ের সচিব ওয়াহিদা আক্তার, খাদ্য মন্ত্রণালয়ের সচিব মো. ইসমাইল হোসেন, ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান, খাদ্য অধিদপ্তরের মহাপরিচালক মো. শাখাওয়াত হোসেনসহ বিভিন্ন মন্ত্রণালয়ের প্রতিনিধিরাও উপস্থিত ছিলেন।