আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

শনিবার সকালে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় আহতদের দেখতে ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশনে (পঙ্গু হাসপাতাল) গিয়ে এ কথা বলেন তিনি।

আহতদের দেখতে পঙ্গু হাসপাতালে প্রধানমন্ত্রী

প্রথম নিউজ, অনলাইন: প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, ‘২০০৮ এর বাংলাদেশ, আর ২০২৪ এর বাংলাদেশ এক না। বাংলাদেশের মানুষের জীবনমান উন্নত হয়েছে। আমাদের অর্থনীতি আজ কত উপরে ওঠে গিয়েছিল। এটা মনে হলো আর কিছুই না, এটা আমাদের অর্থনীতিকে সম্পূর্ণ পঙ্গু করে দিয়ে বাংলাদেশকে আবার ভিক্ষুকের জাতিতে পরিণত করা, এটাই এর পেছনে ষড়যন্ত্র।’ শনিবার সকালে কোটা সংস্কার আন্দোলন ঘিরে সহিংসতায় আহতদের দেখতে ন্যাশনাল ইনস্টিটিউট অব ট্রমাটোলজি অ্যান্ড অর্থোপেডিক রিহ্যাবিলিটেশনে (পঙ্গু হাসপাতাল) গিয়ে এ কথা বলেন তিনি।

প্রধানমন্ত্রী বলেন, ‘যে সমস্ত ঘটনাগুলো ঘটেছে, যে মানুষগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে এবং যারা মারা গিয়েছেন তাদের আত্মার মাগফিরাত কামনা করছি। যারা আহত হয়েছেন তাদের সকলের চিকিৎসা সুষ্ঠুভাবে হচ্ছে।’ সেখানে গুরুতর আহত চিকিৎসাধীন কয়েকজনের সঙ্গে কথা বলেন ও তাদের চিকিৎসার খোঁজখবর নেন প্রধানমন্ত্রী। হাসপাতালের পরিচালক অধ্যাপক ড. কাজী শামীম উজ্জামান আহতদের চিকিৎসার বিষয়ে প্রধানমন্ত্রীকে অবহিত করেন।

এ সময়  স্বাস্থ্যমন্ত্রী সামন্ত লাল সেন, স্বাস্থ্য প্রতিমন্ত্রী রোকেয়া সুলতানা, প্রধানমন্ত্রীর মুখ্য সচিব এম তোফাজ্জল হোসেন মিয়া এবং প্রধানমন্ত্রীর প্রেস সচিব নাইমুল ইসলাম খান উপস্থিত ছিলেন।