গুলশান থেকে গ্রেপ্তার জামায়াতের ১১ নেতা-কর্মী রিমান্ডে 

জামায়াতের ১১ নেতা-কর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত

গুলশান থেকে গ্রেপ্তার জামায়াতের ১১ নেতা-কর্মী রিমান্ডে 
গুলশান থেকে গ্রেপ্তার জামায়াতের ১১ নেতা-কর্মী রিমান্ডে 

প্রথম নিউজ, ঢাকা : রাজধানীর গুলশান থানার শাহজাদপুর এলাকা থেকে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক মামলায় গ্রেপ্তার জামায়াতের ১১ নেতা-কর্মীর একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

মঙ্গলবার (২৮ মার্চ) তাদের আদালতে হাজির করে পুলিশ। এরপর মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে তাদের সাতদিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্তকারী কর্মকর্তা গুলশান থানার উপ-পরিদর্শক মো. ওহিদুল ইসলাম।

অন্যদিকে রিমান্ড বাতিল ও জামিন চেয়ে শুনানি করেন আসামি পক্ষের আইনজীবীরা। শুনানি শেষে তাদের একদিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরীর আদালত। 

আদালতের গুলশান থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপ-পরিদর্শক আলমগীর হোসেন বিষয়টি জানিয়েছেন।

রিমান্ডে নেওয়া আসামিরা হলেন, হোসাইন বিন মানসুর, মুফতি রহমতুল্লাহ বিন তোফাজ্জল হোসেল, এ কে এম আব্দুস সালাম, আব্দুল্লাহ আল মাহফুজ, সাইমুম জামিল, মো. হাফিজুর রহমান, আঞ্জুম বিন কামাল, নূর মোহাম্মদ মনির, সালাহউদ্দীন সাব্বির, আব্দুর নূর ওরফে নূরনবী ও মো. নাসির উদ্দীন। এছাড়া জেসমিন আক্তার, সাহেরা আক্তার নামে দুই নারীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। 


মামলার অভিযোগ থেকে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ জানতে পারে, শাহজাদপুরের একটি বাসায় জামায়াত-শিবিরের বেশ কয়েকজন নেতা-কর্মী বৈঠক করছেন। পুলিশের উপস্থিতি টের পেলে তারা পালিয়ে যাওয়ার চেষ্টা করলে তাদের আটক করা হয়। এসময় তাদের কাছ থেকে কিছু জিহাদি বই ও ককটেল বোমা জব্দ করা হয়। এ ঘটনায় তাদের বিরুদ্ধে বিশেষ ক্ষমতা আইন ও বিস্ফোরক আইনে দুটি আলাদা মামলা দায়ের করা হয়।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: