আশরাফুল আলম খোকনের বিরুদ্ধে অনুসন্ধানে নামছে দুদক

আশরাফুল আলম খোকনের বিরুদ্ধে অনুসন্ধানে নামছে দুদক

প্রথম নিউজ, ঢাকা : সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাবেক উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকনের বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগের অনুসন্ধান করার সিদ্ধান্ত নিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ে অনুষ্ঠিত কমিশন বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। দুদক সূত্রে এ তথ্য জানা গেছে।

সূত্র জানায়, মোহাম্মদ আশরাফুল আলম খোকন বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের নাগরিক। তার নামে-বেনামে অঢেল সম্পদ রয়েছে। ইতোমধ্যে তার নামে চারটি ব্যক্তিগত গাড়ির তথ্য রয়েছে। গাড়িগুলোর মধ্যে রয়েছে ঢাকা মেট্রো-ঘ-১৭-৪১৭৭ (ল্যান্ড ক্রুজার), ঢাকা মেট্রো-ঘ-১৮-২৫৭২ (টয়োটা- রাশ), ঢাকা মেট্রো-ঘ-১১-০০৭৭ (মিতসুবিশি পাজেরো জিপ) ও ঢাকা মেট্রো-গ-৩৫-৭৬২৭ (কার স্যালুন)।

২০২১ সালের ফেব্রুয়ারিতে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব পদ থেকে অব্যাহতি নেন আশরাফুল আলম খোকন। স্কুলজীবন থেকে শুরু করে ছাত্রজীবনের বিভিন্ন পর্যায়ে ছাত্রলীগের গুরুত্বপূর্ণ পদে দায়িত্ব পালন করেন তিনি। 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগে পড়াকালীন বিশ্ববিদ্যালয় প্রতিবেদক হিসেবে সাংবাদিকতা জীবন শুরু করেন খোকন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সাধারণ সম্পাদক ছিলেন। পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে ২০০৪ সালের ২১ আগস্ট আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলায় গুরুতর আহত হয়েছিলেন তিনি। 

২০১৩ সালে তৎকালীন প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপ-প্রেস সচিব পদে যোগ দেন খোকন। তার আগে তিনি চ্যানেল আইয়ের নর্থ আমেরিকার প্রধান কর্মকর্তা হিসেবে দায়িত্ব পালন করেন। এ পদে ৬ বছর কাজ করেন তিনি।