‘আরাভ খানের সাক্ষাৎকার মিডিয়ায় প্রকাশ বেআইনি’

পুলিশ কর্মকর্তা হত্যা মামলার আসামি আলোচিত আরাভ খানের সাক্ষাৎকার মিডিয়ায় প্রকাশ করা বেআইনি বলে জানিয়েছেন আইনজীবী শিশির মনির

‘আরাভ খানের সাক্ষাৎকার মিডিয়ায় প্রকাশ বেআইনি’
‘আরাভ খানের সাক্ষাৎকার মিডিয়ায় প্রকাশ বেআইনি’

প্রথম নিউজ, ডেস্ক : পুলিশ কর্মকর্তা হত্যা মামলার আসামি আলোচিত আরাভ খানের সাক্ষাৎকার মিডিয়ায় প্রকাশ করা বেআইনি বলে জানিয়েছেন আইনজীবী শিশির মনির। তিনি বলেছেন, হাইকোর্টের একটি আদেশ রয়েছে- প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া এবং সোশাল মিডিয়াসহ কোন টেলিভিশন চ্যানেলে দণ্ডপ্রাপ্ত ব্যক্তি বা পলাতক আসামির সাক্ষাৎকার, মন্তব্য, বক্তব্য প্রকাশ করা যাবে না। সেই আদেশ এখনও বলবৎ রয়েছে। সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে দেয়া এক পোস্টে এ তথ্য জানান আইনজীবী শিশির মনির। 

ফেসবুক পোস্টে তিনি বলেন, সম্প্রতি গণমাধ্যম, টেলিভিশন টকশো, সামাজিক যোগাযোগমাধ্যমে আরাভ খানের সাক্ষাৎকার প্রকাশ/ প্রচার করা হচ্ছে। এক্ষেত্রে আইনি কোন নিষেধাজ্ঞা অমান্য করা হচ্ছে কি না সে প্রশ্ন উঠা স্বাভাবিক। কারণ আরাভ খান একজন পলাতক আসামি। বেশ কিছুদিন আগে একাত্তর টেলিভিশনের টক শোতে পি, কে হালদার অংশ নিয়েছিল। সেই প্রেক্ষাপটে ২০২০ সালের ৩০শে ডিসেম্বর সুপ্রিম কোর্টের মাননীয় হাইকোর্ট বিভাগ সুয়ো মোটো মামলা নং ২১/২০২০ এ একটি অন্তর্বর্তীকালীন (Interim) নিষেধাজ্ঞার আদেশ দিয়েছিল। আদেশের মর্মার্থ ছিল প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া এবং সোশাল মিডিয়াসহ কোন টেলিভিশন চ্যানেলে দণ্ডপ্রাপ্ত ব্যক্তি বা পলাতক আসামির সাক্ষাৎকার, মন্তব্য, বক্তব্য প্রকাশ করা যাবে না। আমার জানামতে এই আদেশ এখনো বলবৎ আছে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel: