শরীর দেখানো পোশাক পরেন! বিগ বস খ্যাত, উরফি জাভেদ জড়িয়েছেন ‘নীলছবি’ বিতর্কেও!

শরীর দেখানো পোশাক পরেন! বিগ বস খ্যাত, উরফি জাভেদ জড়িয়েছেন ‘নীলছবি’ বিতর্কেও!
শরীর দেখানো পোশাক পরেন! বিগ বস খ্যাত, উরফি জাভেদ জড়িয়েছেন ‘নীলছবি’ বিতর্কেও!

প্রথম নিউজ, ডেস্ক : বয়স ২৪। উত্তরপ্রদেশের মেয়ে। লখনউয়ে জন্ম। কলেজের গণ্ডি পেরোননি। ছোট থেকেই অভিনেত্রী হওয়ার ইচ্ছে ছিল উরফির। দ্বাদশ উত্তীর্ণ হওয়ার পর কলেজে ভর্তি হলেও ছ’মাসের বেশি ক্লাস করেননি উরফি। উরফি জাভেদের সঙ্গে বলিউডের কোনও বিখ্যাত ‘জাভেদ’-এর কোনও সম্পর্ক নেই। তবু তাঁকে লোকে চেনে। কারণ উরফি প্রায়শই কোনও না কোনও কারণে খবরে থাকেন। বিতর্কেও। সম্প্রতিই বলিউড অভিনেত্রী কাশ্মীরা শাহের সঙ্গে বাদানুবাদে জড়িয়ে পড়েছিলেন। বিষয়টি এত দূর গড়ায় যে কাশ্মীরাও মেজাজ হারিয়ে উরফিকে প্রকাশ্যে মন্দ কথা বলেন। উরফিকে ‘শুধু ইনস্টাগ্রামেই বিখ্যাত’ বলে ব্যঙ্গও করেন কাশ্মীরা। উরফি অবশ্য কোনও দিনই এই সমস্ত সমালোচনার পরোয়া করেননি। এ ক্ষেত্রেও পাত্তা দেননি।কর্ণ জোহর সঞ্চালিত ‘বিগ বস’-এর ওটিটি প্ল্যাটফর্মের সংস্করণে অংশগ্রহণ করেছিলেন উরফি।

সেখান থেকেই তাঁর খ্যাতি। তবে নিজেকে উঠতি অভিনেত্রী বলেও দাবি করেন উরফি। বেশ কিছু টিভি ধারাবাহিক এবং ওয়েব সিরিজে পার্শ্ব চরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে উরফিকে।তবে এ সবের বাইরে তিনি আলোচিত সম্পূর্ণ অন্য কারণে। উরফিকে অধিকাংশ মানুষ চেনেন তার পোশাকের জন্যই।শরীর প্রদর্শক স্বল্পবাসে প্রায়শই বিভিন্ন অনুষ্ঠানে হাজির হতে দেখা যায় উরফিকে। পোশাকের জন্য বলিউডের ‘ফ্যাশন পুলিশ’দের কটাক্ষেরও শিকার হন উরফি।শরীর প্রদর্শক স্বল্পবাসে প্রায়শই বিভিন্ন অনুষ্ঠানে হাজির হতে দেখা যায় উরফিকে। পোশাকের জন্য বলিউডের ‘ফ্যাশন পুলিশ’দের কটাক্ষেরও শিকার হন উরফি। একটি সাক্ষাৎকারে জানিয়েছিলেন, প্রায়শই ক্লাস কেটে সিনেমার অডিশন দিতে যেতেন। সুযোগ আসতেই কলেজ ছেড়ে পাড়ি দিয়েছিলেন মুম্বইয়ের উদ্দেশে। মুম্বইয়ে এসে তাঁর প্রথম উপার্জন ছিল আড়াই হাজার টাকা।

উরফি জানিয়েছেন, মুম্বইয়ে তখন কাজের জন্য একের পর এক অডিশন দিয়ে যাচ্ছেন। মূল চরিত্রে অভিনয়ের সুযোগ চাইতে আসা উরফিকে প্রযোজক মাত্র একটি দৃশ্যে অভিনয়ের সুযোগ দিয়েছিলেন। কী ছিল সেই দৃশ্যে? দৃশ্যটিতে উরফিকে শুধু নায়কের গায়ের উপর পড়ে যেতে হত। উরফি জানিয়েছেন, টাকার জন্য তাতেই রাজি হয়ে যান উরফি। এখন অবশ্য উরফির অর্জিত সম্পদ প্রায় ৫০ লক্ষ টাকা। টেলিভিশনের বিভিন্ন পার্শ্বচরিত্রে প্রায়শই অভিনয় করতে দেখা যায় উরফিকে। ‘বড়ে ভাইয়া কি দুলহনিয়া’, ‘চন্দ্র নন্দিনী’, ‘মেরি দুর্গা’, ‘বেপনাহ’, ‘ইয়ে রিস্তা কেয়া কেহলাতা হ্যায়’, ‘কসৌটি জিন্দগি কে’-র মতো ধারাবাহিকে দেখা গিয়েছে উরফিকে। যদিও উরফির বক্তব্য, তিনি কখনওই হিন্দি টেলিভিশনের জগতে তাঁর প্রাপ্য সম্মান পাননি। তাঁকে ভাল কাজের সুযোগও দেওয়া হয়নি। উরফির অভিযোগ, তাঁকে সম্প্রতিই এক পরিচালক আরও নিরাশ করেছেন।

বলিউডের ওই পরিচালক তাঁকে বলেছেন, উরফির প্রাপ্তবয়স্কদের ছবিতে কাজ করার কথা ভাবা উচিত। কেন না, তিনি নিজের যে ভাবমূর্তি তৈ রি করেছেন, তাতে আর কেউ ভাল চরিত্রে অভিনয়ের সুযোগ দেবে না। উরফি জানিয়েছেন, ওই পরিচালকের কথা শুনে তিনি কিছুটা ভেঙে পড়েছিলেন। কিন্তু তিনি নিজেকে বুঝিয়েছেন, কারও জন্য আর নিজেকে বদলাবেন না। এত দিন যা করে এসেছেন, তা-ই করবেন। তাতে কেউ যদি তার পোশাক পরিচ্ছদ নিয়ে কুমন্তব্য করেন, তো করুন। উরফি ইনস্টাগ্রাম ব্যক্তিত্বও। ব্লু-টিক ভেরিফায়েড অ্যাকাউন্ট আছে তাঁর। অনুগামীর সংখ্যা ২৮ লক্ষ। ইনস্টায় উরফির দেওয়া ছবি ভিডিয়ো রীতিমতো ভাইরাল হয়। 

উরফি জানিয়েছেন, বিতর্কে থাকতে তাঁর ভালই লাগে। সম্প্রতি ‘নীলছবি’ বিতর্কেও জড়িয়েছেন তিনি। উরফির বিরুদ্ধে অভিযোগ উঠেছিল তিনি নীলছবির শ্যুটিং করতে গিয়ে পুলিশের হাতে ধরা পড়েছেন। আসলে বিষয়টি ছিল পুরোটাই সাজানো। উরফি-র সঙ্গে মজা করার জন্য এক পরিচালক ও কয়েকজন অভিনেতা ঘটনাটি এমন ভাবে সাজিয়েছিলেন, যা দেখে মনে হয়েছিল উরফিই নীলছবির শ্যুটিং করতে গিয়ে ধরা পড়েছেন। ভিডিয়োটি নেট মাধ্যমে ভাইরাল হয়েছে। তা দেখে উরফির অনুগামীদের অনেকে অবশ্য বলেছেন, উরফি নিজেও এই মজার ব্যাপারে জানতেন। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom