শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের কর্মবিরতি শুরু

আজ সোমবার (২ অক্টোবর) সকাল থেকেই দেশের বিভিন্ন সরকারি কলেজে কর্মবিরতি শুরু করেন তারা। 

শিক্ষা ক্যাডার কর্মকর্তাদের কর্মবিরতি শুরু

প্রথম নিউজ, ঢাকা: আন্তঃক্যাডার বৈষম্য, পদোন্নতি, পদসৃজনে জটিলতা নিরসনসহ বিভিন্ন দাবিতে সারাদেশে কর্মবিরতি পালন করছেন বিসিএস শিক্ষা ক্যাডারভুক্ত সরকারি কলেজের শিক্ষকরা। 

আজ সোমবার (২ অক্টোবর) সকাল থেকেই দেশের বিভিন্ন সরকারি কলেজে কর্মবিরতি শুরু করেন তারা। 

বিসিএস সাধারণ শিক্ষা সমিতির সভাপতি অধ্যাপক শাহেদুল খবির চৌধুরী বলেন, আমরা সবাই নিজ নিজ দপ্তরে অবস্থান করছি। কিন্তু, দাপ্তরিক কাজ করছি না। পরিস্থিতি স্বাভাবিক রেখেই আমরা দাবি জানাচ্ছি।  এদিকে আজকের কর্মবিরতির পর দাবি পূরণে সরকারের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া না হলে আগামী ১০, ১১ ও ১২ অক্টোবর টানা তিনদিন কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন বিসিএস সাধারণ শিক্ষা ক্যাডারভুক্ত কর্মকর্তারা।

এর আগে সংগঠনের এক বিবৃতিতে বলা হয়, বিসিএস সাধারণ শিক্ষা সমিতি শিক্ষা ক্যাডারে বিদ্যমান নানা সমস্যা সমাধানের জন্য দীর্ঘদিন ধরে দাবি জানিয়ে আসছে। গুরুত্ব বিবেচনায় যোগ্য সব কর্মকর্তার পদোন্নতির জন্য মন্ত্রণালয়কে অনুরোধ করা হয়েছে। বর্তমানে সহকারী অধ্যাপক থেকে সহযোগী অধ্যাপক পদে ২৪তম থেকে ২৭তম বিসিএস পর্যন্ত পদোন্নতিযোগ্য কর্মকর্তা রয়েছেন প্রায় ৩ হাজার।

অথচ দুই বছর পদোন্নতি না দিয়ে জট তৈরি করা হয়েছে। প্যাটার্ন অনুযায়ী পদসৃজন না করে এ পদোন্নতি আগের সমস্যাকে আরও তীব্রতর করেছে। বারবার আশ্বাস দিয়েও বিভিন্ন টালবাহানা ও সময়ক্ষেপণ করা হয়েছে।