বগুড়ায় প্রবাসীকে গুলি করে হত্যা, পাঁচ সন্ত্রাসী আটক

বগুড়ায় প্রবাসীকে গুলি করে হত্যা, পাঁচ সন্ত্রাসী আটক
বগুড়ায় প্রবাসীকে গুলি করে হত্যা-প্রথম নিউজ

প্রথম নিউজ, বগুড়া : বগুড়ায় সন্ত্রাসীরা আবদুর রাজ্জাক সরকার (৬৫) নামে এক আমেরিকা প্রবাসীকে গুলি ও কুপিয়ে হত্যা করেছে। তিনি আত্মরক্ষায় ব্যক্তিগত পিস্তল দিয়ে গুলি করেও রেহাই পাননি। 

মঙ্গলবার ঈদের মধ্যরাতে সদর উপজেলার শেকেরকোলা ইউনিয়নের মহিষবাথান তিনমাথা এলাকায় এ ঘটনা ঘটে। পুলিশ ঘটনাস্থল থেকে একটি বিদেশী পিস্তল ও গুলির ছয়টি খোসা উদ্ধার করেছে। 

ওই প্রবাসী শহরে বসবাস করলেও মায়ের কবর জিয়ারত শেষে ঘটনাস্থলে আড্ডা দিচ্ছিলেন। হত্যায় জড়িত থাকায় চিহ্নিত সন্ত্রাসী ওমর খৈয়াম সরকার রূপম ওরফে হাতকাটা রূপমসহ পাঁচজনকে আটক করা হয়েছে। এদের মধ্যে গুলিবিদ্ধ দু’জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

সদর থানার ওসি সেলিম রেজা জানান, জমি নিয়ে বিরোধের জের ধরে এ হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে বলে ধারণা করা হচ্ছে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, নিহত আবদুর রাজ্জাক সরকার বগুড়া সদর উপজেলার মহিষবাথান গ্রামের মৃত আবদুল লতিফ সরকারের ছেলে। তিনি আমেরিকার নাগরিকত্ব পেয়ে স্ত্রী ও সন্তানদের নিয়ে সেখানে বসবাস করতেন। বগুড়া শহরের ইয়াকুবিয়া স্কুল মোড় এলাকায় বাড়ি, ব্যবসা প্রতিষ্ঠান ও গ্রামে অনেক জমি রয়েছে। কিছুদিন আগে আবদুর রাজ্জাকের মা মারা যান। 

মঙ্গলবার ঈদের দিন রাতে তিনি বগুড়া শহর থেকে মহিষবাথান গ্রামে মায়ের কবর জিয়ারত করতে আসেন। কবর জিয়ারত শেষে তিনি বাড়ির কাছে মহিষবাথান তিনমাথা এলাকায় একটি দোকানে চা পান করছিলেন। 

রাত সাড়ে ১২টার দিকে তার চাচাতো ভাই শহরের শিববাটি এলাকার খোকন সরকারের ছেলের সন্ত্রাসী ওমর খৈয়াম সরকার রূপম ওরফে হাতকাটা রূপমের নেতৃত্বে ৮-১০ মোটরসাইকেলে অন্তত ১৮ সন্ত্রাসী সেখানে এসে তাকে ঘেরাও করে। তারা প্রথমে ধারালো অস্ত্র দিয়ে আবদুর রাজ্জাক সরকারকে কোপ দেয়। তখন তিনি আত্মরক্ষায় ব্যক্তিগত পিস্তল দিয়ে ফাঁকা গুলি বর্ষণ করে পালানোর চেষ্টা করেন। 

এক পর্যায়ে তিনমাথা এলাকায় রাস্তায় পড়ে যান। তখন সন্ত্রাসীরা ধারালো অস্ত্র দিয়ে উপর্যুপরি কোপায়। এরপর পিস্তল কেড়ে নিয়ে তার শরীরে গুলি করে বীরদর্পে পালিয়ে যায়। 

খবর পেয়ে সদর থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাকে উদ্ধার করে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ (শজিমেক) হাসপাতালে নিলে চিকিৎসক মৃত ঘোষণা করেন। 

বিপুল সম্পত্তির মালিক আবদুর রাজ্জাকের পরিবারের সবাই আমেরিকা থাকায় ও তাদের সম্পত্তি দখলের উদ্দেশ্যেই ভাতিজা সন্ত্রাসী রূপমের নেতৃত্বে এ হত্যাকান্ড সংঘটিত হয় বলে স্থানীয়দের ধারণা।

সদর থানার ওসি সেলিম রেজা, ইন্সপেক্টর (তদন্ত) জাহিদুল হক ও সেকেন্ড অফিসার এসআই মঞ্জুরুল হক ভুঁঞা জানান, জমিজমা সংক্রান্ত বিরোধ বা দখলের চেষ্টার কারণে আমেরিকার নাগরিক আবদুর রাজ্জাক সরকারকে গুলি করে ও কুপিয়ে হত্যা করা হয়েছে। মরদেহ শজিমেক হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। 

হাসপাতালে চিকিৎসাধীন আছেন, মহিষবাথান গ্রামের আবদুল হান্নান (৪৫), একই এলাকার আল আমিন (২২) ও তেলিহারার জনি (২৬)। ঘটনাস্থলে একটি বিদেশী পিস্তল ও গুলির ছয়টি খোসা পাওয়া গেছে। পিস্তলটি নিহত ব্যবসায়ীর হতে পারে।

এ হত্যাকাণ্ডে জড়িত সন্দেহে নিহতের ভাতিজা সন্ত্রাসী ওমর খৈয়াম রূপম, আহত জনি ও আল আমিনসহ পাঁচজনকে আটক করা হয়েছে। বুধবার দুপুরে এ খবর পাঠানোর সময় সদর থানায় হত্যা মামলার প্রস্তুতি চলছিল।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom