নুরকে হাসপাতাল থেকে বের করে দেয়ার অভিযোগ

গতকাল বিকালে রাজধানীর পল্টন কালভার্ট রোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅধিকার পরিষদের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন দলটির সাধারণ সম্পাদক রাশেদ খান।

নুরকে হাসপাতাল থেকে বের করে দেয়ার অভিযোগ

প্রথম নিউজ, অনলাইন: গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুরকে হাসপাতাল (আয়েশা মেমোরিয়াল হাসপাতাল) থেকে বের করে দেয়া হয়েছে বলে অভিযোগ করেছে তার সংগঠন। দলটি বলছে, নুরুল হক নুরকে গতকাল দুপুরে বিএনপি মহাসচিব দেখতে গিয়েছেন। এরপর হাসপাতাল কর্তৃপক্ষ তার রিলিজ লিখে দিয়েছেন। হাসপাতাল কর্তৃপক্ষকে প্রশাসন ও গোয়েন্দা সংস্থা নানাভাবে ভয় দেখাচ্ছে যে, ভিপি নুর এবং গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের হাসপাতালে রাখা যাবে না।  গতকাল বিকালে রাজধানীর পল্টন কালভার্ট রোডে দলের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গণঅধিকার পরিষদের উদ্যোগে এক বিক্ষোভ সমাবেশে এ অভিযোগ করেন দলটির সাধারণ সম্পাদক রাশেদ খান। নুরুল হক নুরসহ নেতৃবৃন্দের ওপর হামলা এবং ছাত্রনেতা বিন ইয়ামিন মোল্লার মুক্তির দাবিতে এ সমাবেশ অনুষ্ঠিত হয়। রাশেদ খান বলেন, ভিপি নুর একটি হাসপাতালে ভর্তি ছিলেন। 

সেখানে যখন তাকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেখতে গিয়েছেন। এরপরে হাসপাতাল কর্তৃপক্ষ তার রিলিজ লিখে দিয়েছেন। আজকে হাসপাতালগুলোতে আমাদের জায়গা দিতে এবং ভর্তি করতে চায় না! আজকে হাসপাতাল কর্তৃপক্ষকে প্রশাসন ও গোয়েন্দা সংস্থা নানাভাবে ভয় দেখান যে, ভিপি নুর এবং গণঅধিকার পরিষদের নেতাকর্মীদের হাসপাতালে রাখা যাবে না। কারণ এই সরকার বাংলাদেশকে নির্মম ও নিষ্ঠুর বানিয়ে ফেলেছে।

সরকারের উদ্দেশ্যে তিনি বলেন, আমরা যতবার আহত হবো, ততবার আইসিইউতে ভর্তি হবো- আবার সুস্থ হয়ে রাজপথে ফিরে আসবো।  তিনি আরও বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ে আজকে কোনো গণতন্ত্র নেই। সেখানে (নুরুল হক নুরের ওপর হামলার সময়) পুলিশ ছিল, গোয়েন্দা সংস্থার লোকজন ছিল- তাদের উপস্থিতিতে ছাত্রলীগ ন্যক্কারজনকভাবে নুরসহ গণঅধিকার পরিষদের নেতাকর্মীর ওপর হামলা করেছেন। বিশ্ববিদ্যালয়ের প্রশাসন এখন পর্যন্ত কোনো বক্তব্য দেননি। 

ডাকসুর ভিপিসহ ছাত্র নেতাদের ওপর হামলা হয়েছে। কিন্তু ঢাবি’র ভিসি’র পক্ষ থেকে এখনো কোনো বক্তব্য আসে নাই। আমাদের ভিসি স্যার ব্যস্ত থাকেন চা, শিঙাড়া আর সমুচার ব্যবসা নিয়ে। শিক্ষার্থীদের নিয়ে তিনি কোনো কাজ করেন না। তিনি এই ভোট চোর সরকারের পক্ষে অবস্থান নেয়ার কারণে কানাডার ভিসা পর্যন্ত পাননি।  সমাবেশে গণঅধিকার পরিষদের উচ্চতর পরিষদের সদস্য আবু হানিফ, সরকার নুরে এরশাদ সিদ্দিকী, কেন্দ্রীয় নেতা বিপ্লব কুমার পোদ্দার, মাহফুজুর রহমান খান, সোহরাব হোসেন, যুব অধিকার পরিষদের মঞ্জুর মোর্শেদ মামুন, মুনতাজুল ইসলাম, রবিউল হোসেন, ছাত্র অধিকার পরিষদের সাব্বির হোসেন প্রমুখ বক্তব্য রাখেন। সমাবেশ শেষে একটি সংক্ষিপ্ত বিক্ষোভ মিছিল করে গণঅধিকার পরিষদ। মিছিলটি কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে পল্টন মোড় ঘুরে আবার কার্যালয়ের সামনে এসে শেষ হয়।