জামায়াত নেতাসহ মানবতাবিরোধে আপরাধের মামলার ২ আসামি গ্রেফতার

রবিবার (২৫ জুন) বিকাল ৫টায় ময়মনসিংহ জেলা পুলিশের কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে পুলিশ সুপার এই তথ্য নিশ্চিত করেছেন।  

জামায়াত নেতাসহ মানবতাবিরোধে আপরাধের মামলার ২ আসামি গ্রেফতার

প্রথম নিউজ, ময়মনসিংহ প্রতিনিধি:   ময়মনসিংহে জামায়াত নেতাসহ মানবতাবিরোধী অপরাধের মামলায় পরোনাভুক্ত দুই আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। তারা র্দীঘদিন ধরে পরিচয় গোপন করে আত্মগোপনে ছিলেন বলে জানিয়েছেন জেলা পুলিশ সুপার (এসপি) মাছুম আহম্মেদ ভূঞা।    রবিবার (২৫ জুন) বিকাল ৫টায় ময়মনসিংহ জেলা পুলিশের কার্যালয়ে এক সাংবাদিক সম্মেলনে পুলিশ সুপার এই তথ্য নিশ্চিত করেছেন।    আসামিরা হলেন- ফুলপুর উপজেলা জামায়াতের সাবেক আমীর মাহাবুব আলম মন্ডল (৭০) ও ঈশ^রগঞ্জ উপজেলার সোহাগী এলাকার বাসিন্দা হাসিম উদ্দিন ওরফে আবুল হাসেম (৬৫)।  

এদের মধ্যে আবুল হাসেমকে আজ দুপুর দেড়টার দিকে ঈশ^রগঞ্জ উপজেলার সোহাগী ইউনিয়নের বগাপোতা এলাকার এক আত্মীয়র বাড়ী থেকে গ্রেফতার করে ঈশ^রগঞ্জ থানা পুলিশ। তার বিরুদ্ধে হত্যা, লুটপাট ও অগ্নিসংযোগ নানা ধরনের অপরাধের অভিযোগ রয়েছে। ২০২১ মানবতাবিরোধী অপরাধের মামলায় আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল এই আসামির বিরুদ্ধে চার্জ গঠন করে গ্রেফতারি পরোয়ানা জারি করে বলে সংবাদ সম্মেলনে জানানো হয়।  

অপরদিকে ২০০৯ সালে দায়ের করা মানবতাবিরোধী অপরাধের মামলায় র্দীঘ ১৪ বছর পলাতক ছিলেন ফুলপুর উপজেলা জামায়াতের আমীর মাহাবুব আলম মন্ডল। এরপর গোপন সংবাদের ভিত্তিতে আজ বিকাল সোয়া ৩টার দিকে ময়মনসিংহ নগরীর তিনকোনা পুকুরপাড় এলাকার মেয়ের বাসা থেকে তাকে গ্রেফতার করে ফুলপুর থানা পুলিশ। তার বিরুদ্ধে মুক্তিযুদ্ধের সময় স্থানীয় বাসিন্দা ও মামলার বাদি পরিমল চন্দ্র দাসের পিতা যোগেশ চন্দ্র দাস’সহ ৯ জনকে হত্যা, লুটপাট ও বাড়ীঘরে অগ্নিসংযোগের অভিযোগ রয়েছে।    

এসপি মাছুম আহম্মেদ ভূঞা আরও জানান, এ ঘটনায় গ্রেফতারকৃত আসামিদের আগামীকাল ২৬ জুন আন্তর্জাতিক অপরাধ ট্রাইবুনাল আদালতে পাঠানো হবে।