খুলনায় গয়েশ্বরের অবস্থানরত বাসায় পুলিশের অভিযান: আটক ১৩

গয়েশ্বরের সঙ্গে সাক্ষাৎ করতে আসা ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

খুলনায় গয়েশ্বরের অবস্থানরত বাসায় পুলিশের অভিযান: আটক ১৩

প্রথম নিউজ, খুলনা: খুলনা বিভাগীয় গণসমাবেশ সফল করতে খুলনায় এসেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও বিভাগীয় গণসমাবেশ বাস্তবায়ন কমিটির প্রধান উপদেষ্টা বাবু গয়েশ্বর চন্দ্র রায়। বৃহস্পতিবার (২০ অক্টোবর) খুলনায় পৌঁছানোর পর মহানগর বিএনপি অফিসে সংবাদ সম্মেলন করেন তিনি। রাত সাড়ে ৮টার পর তিনি নগরীর বসুপাড়া বাঁশতলা এলাকার একটি বাসায় অবস্থান করেন। সেই বাসায় অবস্থানরত অবস্থায় অভিযান চালিয়ে ১৩ জন নেতা-কর্মীকে পুলিশ আটক করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

মহানগর বিএনপির সিনিয়র যুগ্ম আহ্বায়ক মো. তারিকুল ইসলাম জহীর এ বিষয়টি নিশ্চিত করেন। আরও জানা যায়, নিরাপত্তার কথা বিবেচনা করে হোটেলে না থেকে মোড়েলগঞ্জের বিএনপি সমর্থিত এমপি প্রার্থী খাইরুজ্জামান শিপনের বাসায় গয়েশ্বর চন্দ্র রায়ের রাতে থাকার কথা ছিল। গয়েশ্বর সেখানে যাওয়ার পর নেতা-কর্মীরা তার কাছে সাক্ষাতের জন্য গেলে শিপনের বাড়িটি ঘিরে ফেলে পুলিশ। এরপরে সেখান থেকে গয়েশ্ব রায় ছাড়া সকল নেতা-কর্মীদের আটক করে পুলিশ।

খুলনা বিএনপির নেতারা জানিয়েছেন, বিএনপির বিভাগীয় গণসমাবেশ সফল করতে বৃহস্পতিবার বিকেলে খুলনায় এসেছেন গয়েশ্বর চন্দ্র রায়। রাতে নগরীর বসুপাড়া এলাকার সাবেক এক বিএনপির বাড়িতে অবস্থান করছিলেন তিনি। সেখানে অভিযান চালিয়ে গয়েশ্বরের সঙ্গে সাক্ষাৎ করতে আসা ১৩ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

খুলনা মহানগর বিএনপির সদস্য সচিব শফিকুল আলম তুহিন জানান, গয়েশ্বর চন্দ্র রায় খুলনার গণসমাবেশে সমন্বয় কমিটির প্রধান উপদেষ্টা। সন্ধ্যায় দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন শেষ করে তিনি বাগেরহাট জেলা বিএনপির সাবেক সহ-সভাপতি কাজী খায়রুজ্জামান শিপনের বাসভবনে যান। বিভিন্ন এলাকা থেকে আসা নেতাকর্মীরা তার সাথে সাক্ষাৎ করতে গেলে পুলিশ অভিযান চালিয়ে ১৩ জনকে আটক করেছে।

গয়েশ্বর চন্দ্র জানিয়েছেন, হাতে লাঠি, কোমরে পিস্তল ঝুলিয়ে কয়েকজন বাড়িতে প্রবেশ করে ত্রাস সৃষ্টি করে। এরা পুলিশ কি না বোঝার উপায় নেই। তারা ১৩ জনকে আটক করে নিয়ে গেছে। নগরীর সোনাডাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মমতাজুল হক রাতেই জানিয়েছেন, বিভিন্ন স্থানে ওয়ারেন্টের আসামি ধরা হচ্ছে। কোন এলাকা থেকে কাকে ধরা হয়েছে, সকালের (শুক্রবার) আগে তা বলা সম্ভব নয়।

এ বিষয়ে সদর থানার পুলিশ জানায়, নিয়মিত আটকের ঘটনা ঘটছে। বসুপাড়ায় কতজন আটক জানি না। এরা বিএনপি করে কি না সেটাও জানি না। আমরা ওয়ারেন্টের আসামি আটক করেছি। 

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom