Ad0111

আমলা দিয়ে সুশাসন হয় না, ধান্দাবাজি করানো যায় : ডা.জাফরুল্লাহ

তিনি বলেন, ‘এই আমলারা যারাই আপনার (প্রধানমন্ত্রী) সাথে আজকে মিনমিন করছে তারা একটা সময় আপনাকে বেঁধে নিয়ে আসবেন।

আমলা দিয়ে সুশাসন হয় না, ধান্দাবাজি করানো যায় :  ডা.জাফরুল্লাহ

প্রথম নিউজ, ঢাকা: আমলা দিয়ে সুশাসন কায়েম করা যায় না। আমলা দিয়ে ধান্দাবাজি করানো যায় বলে মন্তব্য করেছেন গণস্বা‌স্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী। তিনি বলেন, ‘এই আমলারা যারাই আপনার (প্রধানমন্ত্রী) সাথে আজকে মিনমিন করছে তারা একটা সময় আপনাকে বেঁধে নিয়ে আসবেন।

আজ শুক্রবার ঢাকা রিপোটার্স ইউনিটি নসরুল হামিদ মিলনায়তনে গণঅধিকার পরিষদের আয়োজিত মার্কিন নিষেধাজ্ঞা ও আমাদের করণীয় শীর্ষক আলোচনা সভায় তি‌নি এসব কথা ব‌লেন।

ডা. জাফরুল্লাহ বলেন, ডিপ্লোম্যাসি ভাষায় একটা কথা আছে কোয়াইট ডিপ্লোম্যাসি এবং ওপেন ডিপ্লোম্যাসি এই ওপেন ডিপ্লোম্যাসি  পুরো পৃথিবীকে বলছে বাংলাদেশ এই গণতন্ত্রবিরোধী ও মানবাধিকার বিরোধী সরকারকে তারা সমর্থন করছে না। তিনি বলেন,  ২০১৪ এবং ২০১৮ সালের মোট ১৪ জন মানুষ এমন একটি নির্বাচন করেছে যে তারা বাংলাদেশের আঠারো কোটি মানুষের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলেছে।

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের উদ্দেশ্যে জাফরুল্লাহ চৌধুরী বলেন, আপনি ওয়াদা করেন যারা আপনার জন্য কাজ করছে ক্ষমতায় গেলে তাদের অর্ধেক আসন দিয়ে দিবেন। তাহলে জনগণ মাঠে নামবে এবং আপনার জন্য কাজ করবে। তিনি বলেন, তারেক রহমান আপনি যদি ভালো রাজনৈতিক ভবিষ্যৎ চান তাহলে দেশের রাজনীতিতে আপাতত নাক গলানো বন্ধ করেন। আর আপনার মেয়েকে ভালো করে পড়াশোনা করিয়ে দেশে রাজনীতি করতে পাঠান সে ভালো সমর্থন পাবে৷ আর অন্য রাজনৈতিক দলগুলোর সাথে দেখা করেন তাদের অফিসে গিয়ে। আপনার অফিসে ডেকে না। সবার মতামত নিয়ে একটা কল্যাণকর রাষ্ট্র গঠন করবেন তাহলেই আপনি জনগণের সমর্থন পাবেন। 

তিনি আরও বলেন, আমি মনে করি তিন মাসের একটা তত্ত্বাবধায়ক সরকার কোনো পরিবর্তন আনতে পারবে না। এতে কমপক্ষে দুই বছরের একটা জাতীয় সরকার প্রয়োজন। তবে প্রধানমন্ত্রীর পদত্যাগের মাধ্যমে এইটা হতে হবে।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom

What's Your Reaction?

like

dislike

love

funny

angry

sad

wow

This site uses cookies. By continuing to browse the site you are agreeing to our use of cookies & privacy Policy from www.prothom.news