মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন

আজ মঙ্গলবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক মো. রোকনুজ্জামান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মেয়েকে ধর্ষণের দায়ে বাবার যাবজ্জীবন
পুলিশ হেফাজতে আদালতে নেওয়া হয় আসামিকে

প্রথম নিউজ, রংপুর: রংপুরের গঙ্গাচড়া উপজেলায় ১৩ বছর বয়সী মেয়েকে ধর্ষণের দায়ে বাবার (৫০) যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন দিয়েছেন বিচারক। একইসঙ্গে এক লাখ টাকা জরিমানা করা হয়। আজ মঙ্গলবার দুপুরে রংপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালত-২ এর বিচারক মো. রোকনুজ্জামান আসামির উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, ধর্ষণের শিকার ওই শিশুর মা ও বাবা গঙ্গাচড়া উপজেলার আনুর বাজারে তাদের নিজস্ব চায়ের দোকান পরিচালনা করে জীবিকা নির্বাহ করতেন। মেয়েটির মা দিনের বেলা দোকানে থাকার সুযোগে তিন মাস ধরে মেয়েকে একাধিকবার ধর্ষণ করেন বাবা।

২০১৭ সালের ১১ মার্চ মেয়েটির মা দোকানে থাকার সুযোগে বেলা ১১টার দিকে তাকে আবারো ধর্ষণ করেন তার বাবা। পরদিন মেয়েটি বাড়ি থেকে পালিয়ে ঢাকার উদ্দেশ্যে যাওয়ার সময় নগরীর শাপলা চত্বর থেকে তাকে ধরে আনেন এক রিকশাচালক। এরপর তার কাছে পালিয়ে যাওয়ার কারণ জানতে চাইলে সে ধর্ষণের ঘটনা তার মাকে জানায়।

এ ঘটনায় স্বামীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগ এনে ওই বছরের ১৩ মার্চ বাদী হয়ে গঙ্গাচড়া মডেল থানায় মামলা করেন মেয়েটির মা। প্রায় পাঁচ বছর ধরে মামলাটি আদালতে বিচারাধীন থাকার পর মঙ্গলবার রায় ঘোষণা করা হয়। রংপুর নারী ও শিশু নির্যাতন দমন আদালত-২ এর সরকারি কৌঁসুলি (পিপি) জাহাঙ্গীর হোসেন তুহিন বলেন, রায়ে আসামির সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ডের আদেশ আশা করেছিলাম। এরপরও বিচারক যে রায় দিয়েছেন তাতে বাদীপক্ষ সন্তুষ্ট।

Download করুন আমাদের App এবং Subscribe করুন আমাদের YouTube Channel:

news.google.com

https://apps.apple.com/de/app/prothomnews/id1588984606?l=en

https://play.google.com/store/apps/details?id=com.prothomnews

https://youtube.com/prothom