বিএনপিপন্থী আইনজীবীদের সঙ্গে আওয়ামীপন্থী আইনজীবীদের হাতাহাতি

আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

বিএনপিপন্থী আইনজীবীদের সঙ্গে আওয়ামীপন্থী আইনজীবীদের হাতাহাতি

প্রথম নিউজ, ময়মনসিংহ: ময়মনসিংহে বিএনপিপন্থী আইনজীবীদের সঙ্গে আওয়ামীপন্থী আইনজীবীদের হাতাহাতির ঘটনা ঘটেছে। আজ বৃহস্পতিবার দুপুরে ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে।

আজ বেলা একটায় ময়মনসিংহে পদযাত্রা করতে চেয়েছিলেন বিএনপিপন্থী আইনজীবীরা। পদযাত্রাটি আইনজীবী সমিতির কার্যালয়ের সামনে থেকে শুরু হয়ে নতুন বাজার এলাকায় গিয়ে সমাবেশ করার কথা। বৃষ্টির কারণে বেলা আড়াইটায় আইনজীবী সমিতির কার্যালয়ের ভেতর বিএনপিপন্থী আইনজীবীরা সমাবেশ শুরু করেন।

মাইক বাজিয়ে সমাবেশ করায় বাধা দেন আওয়ামীপন্থী আইনজীবীরা। পরে দুই পক্ষের মধ্যে ধস্তাধস্তির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ বিএনপিপন্থী আইনজীবীদের সেখান থেকে সরিয়ে দেয়। পরে বিএনপিপন্থী আইনজীবীরা পদযাত্রা করে নতুন বাজার এলাকায় বিএনপির কার্যালয়ের সামনে সমাবেশ করেন।

সমাবেশে বক্তব্য দেন ইউনাটেড ল ইয়ার্স ফ্রন্টের আহ্বায়ক জয়নাল আবেদীন। তিনি বলেন, খালেদা জিয়াকে রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে শেখ হাসিনা বন্দী করে রেখেছেন। তাঁর মুক্তির জন্য তাঁরা আন্দোলন করছেন। কিন্তু শেখ হাসিনা সরকার খালেদা জিয়াকে মেরে ফেলতে চায়। তারই প্রতিবাদে আজকে আইনজীবীদের এ আন্দোলন। এ আন্দোলন বৃথা যাবে না। অবৈধ সরকার পদত্যাগ না করা পর্যন্ত আইনজীবীদের আন্দোলন চলবে।

আওয়ামীপন্থী আইনজীবী ও ময়মনসিংহ জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ সাংবাদিকদের বলেন, কার্যালয়ে মাইক বাজিয়ে বক্তব্য দিলে সাধারণ আইনজীবীরা বাধা দেন। এতে বিএনপির আইনজীবীরা ক্ষুব্ধ হন।

ময়মনসিংহের কোতোয়ালি মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শাহ কামাল আকন্দ বলেন, দুই পক্ষের আইনজীবীদের সামান্য ধস্তাধস্তি হলেও কেউ আহত হননি। পুলিশ যাওয়ার পর পরিস্থিতি স্বাভাবিক হয়ে যায়।