ঢাকা মহানগরী উত্তরে ৮ স্পটে জামায়াতের মিছিল, সমাবেশ ও পিকেটিং

ঢাকা মহানগরী উত্তরে ৮ স্পটে জামায়াতের মিছিল, সমাবেশ ও পিকেটিং

প্রথম নিউজ, ঢাকা: নির্বাচন কমিশন প্রহসন কমিশনে পরিণত হয়েছে ফরমায়েসী তফসিল বাতিল ও কেয়ারটেকার সরকারের দাবি আদায়ের লক্ষ্যে রাজপথ উত্তাল হয়ে উঠেছে; গণদাবি আদায় না হওয়া পর্যন্ত বিক্ষুব্ধ জনতা রাজপথের অতন্ত্র প্রহরীর ভূমিকা পালন করবে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের কর্মপরিষদ সদস্য নাসির উদ্দীন।

তিনি আজ রাজধানীতে ফরমায়েসী নির্বাচনী তফসিল বাতিল, অবিলম্বে সরকারের পদত্যাগ এবং কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের দাবিতে আহুত ৪৮ ঘন্টার হরতালের সমর্থনে বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী উত্তরের পল্লবী অঞ্চল আয়োজিত মিছিল ও পিকেটিং পরবর্তী পথ সভায় এসব কথা বলেন। নেতাকর্মীরা মিরপুর সাড়ে ১১ বাস স্ট্যান্ডে রাস্তা আটকে করে বিক্ষোভ প্রদর্শন করে। কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য আবু হানিফ, জোবায়ের হোসাইন রাজন, মোশাররফ হোসেন ও যুবনেতা মো: হাসানুল বান্না চপল প্রমূখ।

নাসির উদ্দীন বলেন, চলমান আন্দোলনে সরকার দিশেহারা হয়ে সরকার এখন হিতাহিত জ্ঞানশূণ্য হয়ে পড়েছে। তারা আবারো নৈশভোটের মাধ্যমে ক্ষমতায় আসার জন্য নতুন ষড়যন্ত্রের অংশ হিসাবে একতরফা তফসিল ঘোষণা করেছে। আর এই ফরমায়েসী তফসিল ঘোষণার মাধ্যমে নির্বাচন কমিশন প্রহসন কমিশনে পরিণত হয়েছে। কিন্তু জনগণ জুলুমবাজ সরকারের বিরুদ্ধে সর্বাত্মক হরতাল পালন করে মাফিয়া সরকারকে না বলে দিয়েছে। দেশের গণতন্ত্রমনা ও শান্তিপ্রিয় মানুষ এই ভোট ডাকাতদের আর এক মহুর্তও ক্ষমতায় দেখতে চায় না। তিনি সরকারকে শুভ বুদ্ধির পরিচয় দিয়ে তথাকথিত নির্বাচনী তফসিল বাতিল ও কেয়ারটেকার সরকারের হাতে ক্ষমতা হস্তান্তরের আহবান জানান। অন্যথায় গণজোয়ারে সরকারের অস্তিত্ব খুঁজে পাওয়া যাবে না।শেওড়াপাড়ায় মিছিল, পিকেটিং: মিরপুর শেওড়া পাড়ায় হরতালের সমর্থনে কাফরুল অঞ্চলের নেতাকর্মীরা পিকেটিং এবং মিছিল করে। মহানগরী কর্মপরিষদ সদস্য এস আলম টুটুলের নেতৃত্বে কর্মসূচিতে আরো উপস্থিত ছিলেন মহানগরী মজলিসে শূরা সদস্য আব্দুল মতিন খান, আনিসুর রহমান , আতিক হাসান রায়হান, এড এনায়েত, ছাত্রনেতা গোলাম রাব্বানী ও নাজমুল হাসান প্রমুখ।

হরতালের সমর্থনে কল্যাণপুর বাস স্ট্যান্ডে মিছিল,পিকেটিং: টানা ৪৮ ঘন্টার হরতালের শেষ দিনে হরতালের সমর্থনে মিরপুর অঞ্চলের উদ্যোগে সমর্থনে মিছিল বের করা হয়। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরার সদস্য মিরপুর দক্ষিণের থানা আমীর এডভোকেট আব্দুল হামিদের নেতৃত্বে মিছিলে আরো উপস্থিত ছিলেন এডভোকেট আব্দুর রাকিব, জসিম উদ্দিন, বিপ্লব, আজহার ও ছাত্রনেতা হিশাম ও ফাহাদ প্রমূখ। মিছিল টি কল্যাণপুর বাসস্ট্যান্ড থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে প্রধান সড়ক কেন্দ্রীয় মসজিদের সামনে এসে পথ সভার মাধ্যমে শেষ হয়।

মগবাজার চৌরাস্তায় মিছিল, পিকেটিং: হাতিরঝিল থানার উদ্যোগে মগবাজার চৌরাস্তায় মিছিল, পিকেটিং করেছে জামায়াতের কর্মীরা। ঢাকা মহানগরী উত্তরের মজলিসে শূরা সদস্য এম জে রহমানের নেতৃত্বে অনুষ্ঠিত এতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন মহানগরী শূরা সদস্য এম এইচ খন্দকার, ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক কলিম উল্লাহ, আনোয়ার হোসেন ও ছাত্রনেতা মরম আলী প্রমূখ। মিছিলটি চৌরাস্তা থেকে শুরু হয়ে মগবাজার ওয়্যারলেস রেলগেট এসে শেষ হয়।

মোহাম্মদপুরে মিছিল ও সমাবেশ: হরতালের সমর্থনে মোহাম্মদপুর পশ্চিম থানা সেক্রেটারি মাসুদুজ্জামানের নেতৃত্বে মোহাম্মদপুর এলাকায় বিক্ষোভ মিছিল ও সমাবেশ করা হয়। কর্মসূচিতে উপস্থিত ছিলেন থানার শূরা ও কর্মপরিষদ সদস্য রবিউল ইসলাম রুবেল, রুহুল আমিন, আবুল কালাম আজাদ ও কর্মপরিষদ সদস্য আশরাফুল আলম, জামায়াত নেতা মারুফ বিল্লাহ, শাহাবউদ্দিন মিজান, হাফিজুর রহমান শিকদার, ইউনুস মিয়া ও যুব নেতা হাফিজুর রহমান সুমন প্রমূখ।

ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে মিছিল ও পিকেটিং: দেশব্যাপী ৪৮ ঘণ্টা হরতালের ২য় দিনে বিক্ষোভ করে উত্তরা পশ্চিম অঞ্চল। মহানগরী মজলিসে শূরা সদস্য এসকে রতন ও মোঃ সলিম। বিক্ষোভ মিছিলটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়ক সংলগ্ন উত্তরা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়। মিছিলে বিভিন্ন থানার জামায়াত ও শিবিরের নেতাকর্মীদের পাশাপাশি বিপুল সংখ্যক কর্মী-সমর্থক অংশ নেন।

ভাটারায় মিছিল ও পিকেটিং: হরতালের সমর্থনে রাজধানীর ভাটারা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও পিকেটিং কর্মসুচি পালন করা হয়। ঢাকা মহানগরী মজলিশে শুরার সদস্য আবুল বাশারের নেতৃত্বে উক্ত কর্মসূচি মিছিল অনুষ্ঠিত হয়। আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও অন্যান্য দায়িত্বশীলগণ।

রামপুরায় মিছিল ও পিকেটিং: লাগাতার হরতালের রাজধানীর রামপুরা এলাকায় শান্তিপূর্ণ বিক্ষোভ ও পিকেটিং কর্মসুচি পালন করা হয়। ঢাকা মহানগরী মজলিশে শুরার সদস্য এম জে আহমেদের নেতৃত্বে উক্ত কর্মসূচি মিছিল অনুষ্ঠিত হয়। আরো উপস্থিত ছিলেন বিভিন্ন ওয়ার্ডের সভাপতি ও অন্যান্য দায়িত্বশীলগন।