জাতীয় পার্টির অর্ধশতাধিক নেতাকর্মীর পদত্যাগ

জাতীয় পার্টির অর্ধশতাধিক নেতাকর্মীর পদত্যাগ

প্রথম নিউজ, লালমনিরহাট : প্রতীক্ষার ১০ বছর পর আজ শনিবার (১৬ সেপ্টেম্বর) অনুষ্ঠিত হচ্ছে লালমনিরহাট জেলা জাতীয় পার্টির সম্মেলন। সম্মেলনের আয়োজন করায় জাতীয় পার্টির নেতাকর্মীদের মধ্যে প্রাণচাঞ্চল্য ফিরে এসেছে। এদিকে সম্মেলনকে ঘিরে প্রবীণ নেতাকর্মীদের পদত্যাগের হিড়িক পড়েছে। গত এক মাসে প্রবীণ-নবীন মিলে অর্ধশতাধিক নেতাকর্মী পদত্যাগ করেছেন।

পৌর জাতীয় পার্টির সদস্য সচিব রবিউল ইসলাম আউয়াল, জেলা জাতীয় তরুণ পার্টির সদস্য সচিব শফিকুল ইসলাম শফিক, সদর উপজেলা জাতীয় তরুণ পার্টির সদস্য সচিব জাহাঙ্গীর আলম রাজু, পৌর সভার ৯ নম্বর ওয়ার্ডের জাতীয় তরুণ পার্টির সাধারণ সম্পাদক লিটন চন্দ্র রায়, একই ওয়ার্ডের সহসভাপতি শাহিনুর ইসলাম ও একই ওয়ার্ডের ৩৫ জনসহ মোট অর্ধশতাধিক নেতাকর্মী একসঙ্গে পদত্যাগ করেন।

নেতাকর্মীদের পদত্যাগের একটি চিঠি সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে। যে কারণে জাতীয় পার্টিকে নিয়ে আলোচনা-সমালোচনা শুরু হয়েছে নতুন করে।

এ বিষয়ে সদ্য পদত্যাগ করা পৌর জাতীয় পার্টির সদস্য সচিব রবিউল ইসলাম আউয়াল জানান, দীর্ঘদিন থেকে জাতীয় পার্টির রাজনীতির সঙ্গে জড়িত। কিন্তু এখানে নেতাকর্মীদের কোনো মূল্যায়ন নেই। তাছাড়া দলের সদস্য সচিবের একক আধিপত্য বিস্তারের কারণে কোনো নেতাকর্মী দাম পায় না। তিনি যা করবেন তাই। আমাদের কথার কোনো মূল্যায়ন নাই। তাই আমি এ সিদ্ধান্ত নিয়েছি।

জানা গেছে, দীর্ঘদিন ধরে নেতাকর্মীদের সঠিক মূল্যায়ন না করা, সরকারি প্রজেক্ট বরাদ্দে জেলা জাতীয় পার্টির সদস্য সচিবের একক আধিপত্যে নেতাকর্মীরা আলমগীর হোসেনের প্রতি ক্ষুব্ধ। এ কারণেই সম্মেলনের আগে তারা পদত্যাগ করছেন। প্রবীণ নেতাকর্মীরা প্রকাশ করেছেন পদত্যাগের মাধ্যমে। নির্বাচনের আগে নেতাকর্মীদের গণপদত্যাগ ভোটের মাঠে জাতীয় পার্টিতে প্রভাব ফেলবে বলে ধারণা স্থানীয় রাজনীতিবিদদের।

তবে জেলা জাতীয় পার্টির বর্তমান নেতাকর্মীরা জানান, যারা পদত্যাগ করছে তারা কোনো পদে নেই। ফলে তাদের পদত্যাগ দলের ওপর কোনো প্রভাব ফেলবে না।